শনিবার, মার্চ ২, ২০২৪

মিউনিখের কাছে হেরে খাওয়া আর ঘুমের প্রতি মনোযোগ এমবাপ্পের!

ঘরের মাঠে এ যেন অচেনা এক পিএসজি। চ্যাম্পিয়নস লিগে মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরেছে ফরাসি ক্লাবটি। নিজেদের মাঠে ম্যাচের বেশির ভাগ সময় কোণঠাসা হয়ে ছিল তারা। অন্যদিকে দাপট দেখিয়ে পাওয়া জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল ব্রায়ার্ন মিউনিখ।

তবে এমন হারের পরও পিএসজিকে খুব বেশি হতাশ বলে মনে হয়নি। অন্তত ম্যাচ শেষে পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পের কথা শুনলে তা–ই মনে হবে। ম্যাচ হারে হতাশ না হয়ে উল্টো দ্বিতীয় লেগে মিউনিখে কীভাবে পিএসজি জয় পেতে পারে, তা নিয়েই ভাবছেন তিনি।

এই ম্যাচ দিয়েই চোট থেকে মাঠে ফিরেছিলেন এমবাপ্পে। শুরুর একাদশে না থাকলেও ম্যাচের ৫৭ মিনিটে মাঠে নেমেই চাপ সৃষ্টি করেন মিউনিখের উপর। এদিন লিওনেল মেসি ও নেইমার ছিলেন  নিষ্প্রভ। গোলটাও এসেছিল এমবাপ্পের পা থেকে, তবে অফ সাইডের জন্য গোলটি বাতিল হয়।

এমবাপ্পের সঙ্গে চোট থেকে এই ম্যাচ দিয়ে মাঠে ফিরেছেন মেসিও। দলের চোটের সমস্যা আছে আরও অনেকেরই। হয়তো সে জন্যই এমবাপ্পে মনে করিয়ে দিলেন, দ্বিতীয় লেগে জয় পেতে হলে দলের সব ফুটবলারকেই ফিট থাকতে হবে। এমবাপ্পে বলেন, ‘দলের প্রত্যেককে ফিট হতে হবে, ভালো ঘুমাতে হবে আর খেতে হবে।

সের্হিও রামোসের কথাতে অবশ্য কিছুটা হতাশার ছাপ রয়েছে। এই ডিফেন্ডার বলেন, দর্শকদের জন্য খারাপ লাগছে। দ্বিতীয় লেগে আমাদের আরও বেশি উদ্যমী হতে হবে।

সর্বশেষ