মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

ইংল্যান্ডে ক্লাব খুঁজছেন নেইমার!

পিএসজির সঙ্গে নেইমারের যাত্রাটা অবশেষে শেষই হতে যাচ্ছে! সাম্প্রতিক সময়ের নেইমারকে ঘিরে খবরগুলো সেই ইঙ্গিতই যেন দিচ্ছে। নেইমারের পিএসজি ছাড়ার গুঞ্জনটা অবশ্য নতুন কিছু নয়। গত বছরের মার্চেই জানা গিয়েছিল, নেইমারকে বিক্রির প্রস্তুতি নিচ্ছে ফরাসি ক্লাবটি।

এরপর অবশ্য পানি অনেকদূর গড়িয়েছে। নেইমার-এমবাপ্পের দ্বন্দ্বের খবরে অনেক দিন ধরে সরব ছিল ইউরোপিয়ান ক্লাব ফুটবল। নেইমারকে ক্লাব থেকে বিদায় করে দিতে এমবাপ্পের চাপ দেওয়ার কথাও শোনা গিয়েছিল।

এবার নতুন খবর হচ্ছে, গ্রীষ্মে প্যারিস ছেড়ে ইংল্যান্ডে যাওয়ার প্রস্তুতি শুরু করেছেন নেইমার। ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো জানায়, এর মধ্যে নাকি একাধিক শীর্ষ ইংলিশ ক্লাবকে নিজের আগ্রহের কথা জানিয়েও রেখেছেন ব্রাজিলিয়ান এই পোস্টার বয়।

পিএসজিতে নেইমারের চলতি মৌসুমটা অবশ্য ভালোই যাচ্ছিল। ২৮ ম্যাচে ১৭ গোল করার পাশাপাশি ১৬টি অ্যাসিস্টও করেছেন তিনি। তবে পিএসজির সাম্প্রতিক ব্যর্থতার পর নেইমারকে ছেড়ে দেওয়ার খবর আবার ডালপালা মেলেছে। বিশেষ করে বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে হারের পর পরিস্থিতি অনেকটাই বদলে গেছে। সেই ম্যাচে হারের পর পোকার খেলতে যাওয়ায় দলের প্রতি নেইমারের নিবেদন নিয়েও প্রশ্ন উঠেছে।

নেইমারের সঙ্গে পিএসজির অবশ্য ২০২৫ সাল পর্যন্ত চুক্তি বাকি আছে। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে মৌসুম শেষেই তার বিদায় নেওয়া নাকি অনেকটাই সময়ের ব্যাপার।

এর মধ্যে আরেকটি বড় খবর হচ্ছে, পিএসজির মালিক নাসের আল খেলাইফির সঙ্গে চেলসির মালিক টড বোয়েলির সাম্প্রতিক বৈঠকে নাকি নেইমারকে নিয়েও আলোচনা হয়েছে। যদি আলোচনা ফলপ্রসূ হয়, তবে আগামী মৌসুমে হয়তো স্টামফোর্ড ব্রিজের গাঢ় নীল জার্সিতে দেখা যেতে পারে ব্রাজিলিয়ান এই তারকাকে।

সর্বশেষ