শনিবার, এপ্রিল ২০, ২০২৪

‘৩৫০ রান তাড়া করার ক্ষমতা আছে সাকিবদের’

বিশ্বকাপ ক্রিকেটের আনুষ্ঠানিক দামামা বাজছে আজ (বৃহস্পতিবার) থেকে। বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হচ্ছে আরও দুদিন পর। আগামী শনিবার (৭ অক্টোবর) নিজেদের প্রথম ম্যাচে ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে নামবে সাকিব আল হাসানের দল। তার আগে বাংলাদেশের বড় রান নেওয়ার সামর্থ্য নিয়ে কথা বলেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

আজ (বুধবার) ভারতের উদ্দেশে দেশ ছাড়ার আগে তিনি বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হন। এ সময় জালাল ইউনুস বলেন, ‘উই আর ক্যাপাবল, আমাদের ব্যাটিং লাইন-আপ খুবই ভালো। তাদের যদি ৩০০-৩৫০ তাড়া করতে হয়, সেটি করার মতো ব্যাটিং লাইন-আপ আছে। সবাই তো আর স্কোর করবে না, ৪-৫ জন অথবা দুটি বড় জুটি হলেই তো হয়ে যায়।’

‘যদি আমাদের বড় টার্গেট তাড়া করতে হয়, তাহলে আমার মনে হয় একটা ভালো জুটি দরকার। মাঝখানে একটা বা সামনের দিকে একটা বড় জুটি থাকলে ভালো। অবশ্যই আমরা বড় রান তাড়া করতে পারব’, যোগ করেন জালাল।

ক্রিকেটাররা যখন দেশের জার্সি গায়ে জড়ায়, মাঠের বাইরের কোনো ঘটনা তখন দলকে প্রভাবিত করে না। এ নিয়ে জালাল বললেন, তখন ক্রিকেটারদের মাথায় শুধু জয় কাজ করে। বিসিবির বড় এই কর্তা মনে করেন দলের সবাই খুবই একতাবদ্ধ।

জালাল বলছিলেন, ‘ওরা যখন জার্সি পরে, কোনো টুর্নামেন্টে যখন ঢুকে যায় তখন মাথার মধ্যে আর কোন চিন্তা থাকে না। তারা খুবই একতাবদ্ধ। তাদের লক্ষ্য থাকে ম্যাচ জেতার জন্য, খেলার জন্য। তাই ওদের কোন কিছু প্রভাবিত করে না।’

সর্বশেষ