শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ব্রাজিলিয়ান রড্রিগোর মন্তব্যকে ‘অসভ্য প্রতিক্রিয়া’ বললেন মেসি

ব্রাজিলিয়ান ফুটবল তারকা রড্রিগো চির প্রতিদ্বন্দ্বি আর্জেন্টাইনদের ‘ কাপুরুষ’ মন্তব্যকে ‘অসভ্য প্রতিক্রিয়া’ বলে অভিহিত করেছেন লিওনেল মেসি।

ম্যাচ শুরুর আগে থেকেই মেজাজ হারিয়ে মারমুখি হয়ে উঠে স্বাগতিক সমর্থকরা। আর্জেন্টিনা সমর্থকদের দুয়ো ধ্বনি দিয়ে তাদের ওপর আসন ছুড়ে মারতে শুরু করে ব্রাজিলের সমর্থকেরা। একপর্যায়ে ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা শুরু করে পুলিশ। এই সময় আর্জেন্টিনার একটি সমর্থক দলকেও লাঠিপেটা করতে দেখা যায় পুলিশকে।

এত কিছুর পর  মাঠে ফিরেই পরস্পর পরস্পরের মুখোমুখি অবস্থান নেন রড্রিগো এবং রড্রিগো ডি পল। গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, ঘটনার পর রিয়াল মাদ্রিদের ২২ বছর বয়সি উইঙ্গার রড্রিগো অ্যাথলেটিকো মাদ্রিদের ২৯ বছর বয়সি মিডফিল্ডার ডি পল ও তার আর্জেন্টাইন সতীর্থদের ‘কাপুরুষ’ বলে সম্বোধন করেন।

এর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ৩৬ বছর বয়সি মেসি বলেন,‘ আমরা বিশ^ চ্যাম্পিয়ন, কাপুরুষ হতে যাব কেন? আপনি নিজের চেহারার দিকে তাকান’।

ম্যাচ শেষে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস খেলোয়াড়দের নিয়ে মাঠ ছাড়ার কারণ জানতে চাইলে মেসি বলেন, ‘আমরা দেখেছি পুলিশ কীভাবে সমর্থকদের উপর চড়াও হয়েছিল।  খারাপ কিছু হয়ে যেতেই পারত। সেখানে আমাদের পরিবারের সদস্যরাও ছিল। কোপা লিবার্তাদোরেসের সময়ও একই কা- ঘটিয়েছিল তারা।

আর্জেন্টাইন অধিনায়ক আরও বলেন, ‘খেলার চেয়ে মাঠের বাইরে সংঘাতের দিকেই ওদের মনোযোগ বেশি। কিন্তু আমরা একটি পরিবার। যখন সবকিছু একটু শান্ত হয়ে আসছিল তখন আমরা স্বজনদের খোঁজ নিয়েছি। সবকিছু সম্পর্কেই খোঁজ নিই। এরপর মাঠে ফিরেছি।’

সর্বশেষ