মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

মেসি–রোনালদো এক দলে খেললে সেটা হবে একটা বোমা!

লিওনেল মেসি নাকি ক্রিস্টিয়ানো রোনালদো—প্রায় দুই দশক ধরে ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইটা চলেছে এ দুজনের মধ্যে। দুজনের ভক্ত-সমর্থকেরা তো বটেই, ফুটবলারদেরও বিপাকে পড়তে হয় এ দুজনের মধ্যে একজনকে বেছে নিতে। এবার তেমনই সমস্যায় পড়লেন রিয়াল মাদ্রিদের স্প্যানিশ তারকা দানি কারভাহাল।

মেসি নাকি রোনালদো- দুজনের মাঝে কাকে বেছে নেবেন কারভাহাল? এমন প্রশ্নের উত্তরে বর্তমান রিয়াল তারকা হেঁটেছেন অন্যপথে। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মেসি-রোনালদোর মাঝে কাউকেই আলাদা করতে চাননি তিনি। তবে এ দুজনকে এক দলে খেলতে দেখাটা ‘বোমা’র মতো কিছু হবে বলে মন্তব্য করেছেন কারভাহাল।

রিয়ালে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে ৫ বছর খেলেছিলেন কারভাহাল। ২০১৩-২০১৮ পর্যন্ত লা লিগা ও চ্যাাম্পিয়নস লিগসহ বেশ কিছু শিরোপাও একসঙ্গে জিতেছেন তারা। অন্যদিকে মেসিকে কারভাহাল পেয়েছেন মূলত প্রতিপক্ষ হিসেবে। যেখানে আর্জেন্টাইন অধিনায়ককে থামিয়ে রাখাই ছিল তার কাজ। সম্প্রতি, ভিন্নভাবে দেখা এ দুজনের মধ্য থেকে একজনকে বেছে নেয়ার দায়িত্ব পড়েছিল কারভাহালের কাঁধে।

অবশ্য খানিকটা ভিন্ন পথে হেঁটে এক সাক্ষাৎকারে কারভাহাল বলেছেন, স্ব স্ব ক্ষেত্রে মেসি-রোনালদো দুজনই সেরা। মেসি এমন খেলোয়াড় যে নিচে নেমে বল গ্রহণ করতে পারেন এবং আক্রমণ তৈরি করতে পারেন। এরপর তিনি খেলাটিকে এগিয়ে নেন এবং সুযোগও সৃষ্টি করেন। আর সাবেক রিয়াল সতীর্থকে নিয়ে কারভাহাল বলেন, গোল করা, আক্রমণ এবং ফিনিশিংয়ে রোনালদো একজন দানব। আর তাই, এ দুজনকে এক দলে দেখতে চেয়েছেন রিয়ালের বর্তমান এই ফুটবলার।

কারভাহালের এই স্বপ্ন অবশ্য পূরণ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। মেসি-রোনালদো এখন দুই ভুবনের বাসিন্দা। মেসি যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে আর রোনালদো সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে খেলছেন। ফলে একই দলে তো বটেই, প্রতিপক্ষ হিসেবেও এ দুজনের দেখা হওয়াটার সম্ভাবনাও খুব কম। সম্প্রতি ইন্টার মায়ামি এবং আল নাসর প্রীতি ম্যাচে মুখোমুখি হলেও চোটের কারণে সে ম্যাচে খেলতে পারেননি রোনালদো।

 

সর্বশেষ