মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আইপিএল শুরুর আগেই বদলে যাচ্ছে কোহলির আরসিবির নাম!

আগামী ২২ মার্চ পর্দা উঠছে আইপিএলের। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো। জনপ্রিয় লিগটি শুরুর আগেই বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম বদলের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সম্প্রতি আরসিবির পোস্ট করা একটি ভিডিওর কারণে নাম বদলের জল্পনা তৈরি হয়েছে।

জানা যাচ্ছে, শিগগিরই নাম বদলের ঘোষণা করতে পারে আরসিবি। তারা যে ভিডিও পোস্ট করেছে তাতে নাম বদলের স্পষ্ট ইঙ্গিতই রয়েছে।

ধারণা করা হচ্ছে এতদিন ধরে থাকা ‘ব্যাঙ্গালোর’ নামটি বদলে ‘বেঙ্গালুরু’ হতে পারে। দক্ষিণ ভারতের এই শহরের নাম ২০১৪ সালের ১ নভেম্বর থেকে বদলে গেছে। আগে নাম ছিল ব্যাঙ্গালোর। এখন হয়েছে বেঙ্গালুরু। কিন্তু ২০০৮ সাল থেকে কোহলিদের দলের নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যা এতদিন পর পাল্টে যাবে বলে মনে করা হচ্ছে। নতুন নাম হতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

২২ মার্চ আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে আরসিবি। বিরাট কোহলি বনাম মহেন্দ্র সিংহ ধোনির ম্যাচ দেখার জন্য মুখিয়ে থাকবেন দুই দলের দর্শকরা। এই দুই দলের মধ্যে চেন্নাই পাঁচবার আইপিএল জিতেছে। কিন্তু আরসিবি এখনও প্রথম শিরোপার খোঁজে।

২০০৮ সালে প্রথমবার আইপিএল আয়োজন করা হয়। সেবার থেকেই খেলছে আরসিবি। কিন্তু দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংসের মতো তারাও কখনও আইপিএল জিততে পারেনি। যদিও আরসিবি তিন বার (২০০৯, ২০১১ এবং ২০১৬) ফাইনালে উঠেছে। তবে ট্রফি জেতা হয়নি।

সর্বশেষ