বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

অলআউট হওয়ার পথে শ্রীলঙ্কা

সিরিজ নির্ধারনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত। মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কাকে চাপে রেখেছে বাংলাদেশ।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আগের ম্যাচের সেঞ্চুরিয়ান পাথুম নিশাঙ্কাকে হারায় শ্রীলঙ্কা। ৮ বলে মাত্র ১ রান করে তাসকিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান এই লঙ্কান ওপেনার। এরপর দলীয় ৪১ রানের মধ্যে আরও দুই উইকেট হারিয়ে চাপে পড়ে লঙ্কানরা।

এরপর অধিনায়ক কুশল মেন্ডিস ও চারিথ আসালাঙ্কা মিলে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৭৪ রানে ৫১ বলে ২৯ রান করে ফিরে যান লঙ্কান অধিনায়ক।

কুশলের বিদায়ের পর ক্রিজে আসা জেনিথ লিয়ানগেকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন আসালাঙ্কা। ৪৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১৭ রানে ৪৬ বলে ৩৭ রান করে ফিরে যান আসালাঙ্কা।

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট তুলে নিয়ে ম্যাচে নিজেসদের নিয়ন্ত্রনে নেয় বাংলাদেশ। দুনিথ ওয়াল্লেগে ৮ বলে ১১ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮ বলে ১১ রান করে আউট হন। ৩৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

সর্বশেষ