শনিবার, এপ্রিল ২০, ২০২৪

রোনালদোর ৬৪তম হ্যাটট্রিকে উড়ে গেল আল তাই!

আন্তর্জাতিক বিরতিতে পর্তুগালের হয়ে দুই ম্যাচ খেলার সুযোগ ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে কোচ তাকে রেখেছিলেন বিশ্রামে। দ্বিতীয় ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে খেললেও গোল করতে পারেননি, দলও হেরেছিল ২-০ গোলে। দলের হারের পর সমালোচনার কেন্দ্রে ছিলেন আল নাসর তারকা। এমনকি রোনালদো থাকলে দলের ভারসাম্য নষ্ট হওয়ার অভিযোগও এনেছিলেন অনেকে।

এমন সমালোচনাই যেন তাতিয়ে দিয়েছিল রোনালদোকে। আন্তর্জাতিক সেই বিরতি শেষে ক্লাব ফুটবলে এসে ফের পারফরম্যান্সে রঙিন হয়ে ধরা দিলেন সিআরসেভেন। আর তাতেই, সৌদি লিগের অবনমন অঞ্চলের দল আল তাইয়ের ওপর দিয়ে বয়ে গেল ঝড়। রোনালদোর ক্যারিয়ারের ৬৪তম হ্যাটট্রিকে আল নাসরের কাছে ৫-১ গোলে উড়ে গেছে আল তাই ।

শনিবার রাতে ম্যাচের শুরু থেকেই আল তাইকে চেপে ধরে আল নাসর। ২০ মিনিটেই লিড এনে দেন ওতাভিও। মিনিট দুই বাদে ম্যাচে ফেরে আল তাই। প্রথমার্ধের যোগ করা সময়ে আব্দুলরাহমানের গোলে আবারও লিড নেয় আল নাসর।

বিরতির পর শুরু হয় সিআরসেভেন শো। ৬৪তম মিনিটে প্রথম গোলের দেখা পান পর্তুগিজ সুপারস্টার। ৬৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান তিনি। আর ৮৭তম মিনিটে কাছ থেকে হেডে হ্যাটট্রিক পূর্ণ করেন ৩৯ বছর বয়সী ফরোয়ার্ড।

দেশের জার্সি ও ক্লাব মিলিয়ে এ নিয়ে ৬৪ বার হ্যাটট্রিক করলেন সিআরসেভেন। আর চলতি মৌসুমে আল নাসরের হয়ে রোনালদোর গোল সংখ্যা ২৬টি। সৌদি আরবের ক্লাব ফুটবলে এই হ্যাটট্রিকসহ রোনালদো গোল করেছেন ৫৩টি। এতে ক্লাব ক্যারিয়ারে তার গোল সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫৪টি। সবমিলিয়ে সিনিয়র ক্যারিয়ারে এটি রোনালদোর ৮৮২তম গোল।

সর্বশেষ