শনিবার, এপ্রিল ২০, ২০২৪

নিগারের ফিফটিতে লড়াকু পুঁজি সংগ্রহ বাংলাদেশের

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ নারী ক্রিকেট দল। যেখানে নিগার সুলতানার ফিফটিতে লড়াকু পুঁজি সংগ্রহ করেছে স্বাগতিক টাইগ্রেসরা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১২৬ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন টাইগ্রেস দলপতি নিগার সুলতানা।

রোববার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতি। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন।

তবে রানের খাতা খোলার আগেই উইকেট বিলিয়ে দেন দিলারা। সোফি মোলিনাক্সের বলে তাকে তালুবন্দী করেন সাদারল্যান্ড।

পরে উইকেটে আসেন সোবহানা মোস্তারী। তিনিও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ৮ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি এই টপ অর্ডার।

ইনিংসের শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে সেই চাপ সামলে মুর্শিদার সঙ্গে জুটি গড়েন নিগার সুলতানা। তবে মুর্শিদার (২০) বিদায়ে ভেঙে যায় তাদের ৫৭ রানের জুটি।

এরপর বাইশ গজে আসেন ফাহিমা খাতুন। তার সঙ্গেও জুটি গড়েন টাইগ্রেস দলপতি। এ দুজনের ব্যাট থেকে আসে ৬০ রান। দলীয় রানের চাকা সচল রাখার পাশাপাশি ফিফটি হাঁকিয়েছেন নিগার। যা তার টি-২০ ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধ শতক।

২০তম ওভারের তৃতীয় বলে ফাহিমাকে (২৭) সাজঘরের পথ দেখান মোলিনাক্স। তবে শেষ পর্যন্ত ৬২ রানে অপরাজিত ছিলেন নিগার। তার ব্যাটে ভর করে লড়াকু পুঁজি পেয়েছে স্বাগতিকরা।
অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেন সোফি মোলিনাক্স। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন টেলা ভ্লেমিঙ্ক ও জর্জিয়া ওয়ারহ্যাম।

সর্বশেষ