রবিবার, এপ্রিল ২১, ২০২৪

এক বছর পর ফিরেই নিউজিল্যান্ডের নেতৃত্বে ব্রেসওয়েল

এক বছর পর ফিরেই নিউজিল্যান্ডের নেতৃত্বে ব্রেসওয়েল, ইনজুরির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই নিউজিল্যান্ডের অধিনায়ক হলেন মাইকেল ব্রেসওয়েল। পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজে তার নেতৃত্বে খেলবে ব্ল্যাক ক্যাপরা। আনক্যাপড ব্যাটার টিম রবিনসন অভিষেকের সুযোগ পাচ্ছেন।

চলতি মৌসুমে টেস্ট ও ওয়ানডেতে অভিষিক্ত ফাস্ট বোলার উইল ও’রোর্কে জায়গা পেয়েছেন।

গত বছর মার্চ থেকে নিউজিল্যান্ডের জার্সি পরেননি ব্রেসওয়েল। জুনে টি-টোয়েন্টি ব্লাস্টে উস্টারশায়ারের হয়ে খেলতে গিয়ে ডান পায়ের গোড়ালিতে গুরুতর চোট পান। সম্প্রতি প্লাঙ্কেট শিল্ডে ক্যারিয়ার সেরা বোলিং করেন ৪১ রান খরচায় ৮ উইকেট নিয়ে।

এক বছর পর ফিরেই নিউজিল্যান্ডের নেতৃত্বে ব্রেসওয়েল, পাকিস্তান সফরে নিউজিল্যান্ড তাদের ৯ খেলোয়াড়কে পাচ্ছে না আইপিএলের জন্য। এছাড়া নটিংহ্যামশায়ারের হয়ে চুক্তিবদ্ধ উইল ইয়াং। দ্বিতীয় সন্তানের জন্মের অপেক্ষায় টম ল্যাথাম ও টিম সাউদিকে ওয়ার্কলোড কমাতে বিশ্রাম দেওয়া হচ্ছে।

এই সফর নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আনক্যাপড ২১ বছর বয়সী রবিনসন সম্প্রতি সুপার স্ম্যাশে ১৮৭.৪২ স্ট্রাইক রেট ও ৫৯.৬০ গড়ে ২৯৮ রান করে দ্বিতীয় সেরা ব্যাটার। ওটাগোর বিপক্ষে ৬৪ বলে করেন ১৩৯ রান।

আড়ও পড়ুন: ঈদের পর পুরান ঢাকায় ‘চিরুনি অভিযান’ চলবে: মেয়র তাপস

আগামী ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। পরের দুটি ম্যাচ একই ভেন্যুতে হবে ২০ ও ২১ এপ্রিল। লাহোরে শেষ দুই টি-টোয়েন্টি ২৫ ও ২৭ এপ্রিল।

নিউজিল্যান্ড স্কোয়াড: মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিন ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাককঞ্চি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রোর্কে, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি।

সর্বশেষ