সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩

জয়পুরহাটে ঢিলেঢালা হরতাল, গ্রেপ্তার ৪৬

জয়পুরহাটে বিএনপি-জামায়াতের ডাকা হরতালে দূরপাল্লাসহ সকল রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। জয়পুরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো বাস ছাড়েনি।

এদিকে হরতাল সমর্থনে জামায়াত নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি। তবে জেলা বিএনপির আহ্বায়ক গোলজার হোসেনের নের্তৃত্বে জয়পুরহাট-জামালগঞ্জ সড়কের বিহারীপাড়া এলাকায় দুপুর দেড়টার দিকে একটি ঝটিকা মিছিল বের হয়। এছাড়া আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করেছে।

জেলা শহর ঘুরে দেখা গেছে, হরতালে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো বাস না ছাড়লেও সড়কে ব্যাটারি ও সিএনজিচালিত অটোরিকশা এবং রিকশা চলাচল করছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের সতর্ক অবস্থানে রয়েছে।

জয়পুরহাট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) গোলাম সারওয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনগণের নিরাপত্তা রক্ষায় পুলিশ কাজ করছে।

এদিকে জয়পুরহাটে বিএনপি-জামায়াতের ৪৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ৪১ জন বিএনপির ও ৫ জন জামায়াতে ইসলামীর নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

রোববার (২৯ অক্টোবর) দুপুরে জয়পুরহাট জেলা পুলিশের পরিদর্শক (ডিআইও-১ ডিএসবি) কাওসার আলী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে জয়পুরহাট সদর থানার ২৫ জন, কালাই থানার ৩ জন, পাঁচবিবি থানার ৬ জন, ক্ষেতলাল থানার ৫ জন, আক্কেলপুর থানার ৭ জন রয়েছে। নতুন ও পুরাতন মামলায় তাদেরকে শনিবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে গ্রেপ্তার করা হয়েছে।

সর্বশেষ