মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

বিমান সেবার আধুনিকায়নে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাব

যাত্রীসেবার আধুনিকায়নে নতুন আঙ্গিকে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাবের উদ্বোধন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

আগামী ৪ জানুয়ারি বিমানের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মোবাইল অ্যাপস ও লয়্যালটি ক্লাবের উদ্বোধন করা হবে ।

বৃহস্পতিবার বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন (বিমান) অ্যাপ ব্যতীত বর্তমানে বিমানের কোন অ্যাপ প্রচলিত নেই তাই বিমানের নামে প্রচলিত অন্যান্য অ্যাপের বিষয়ে বিমান কর্তৃপক্ষের কোন সংশ্লিষ্টতা নেই।

অ্যাপসের মাধ্যমে বিমানের যাত্রীরা টিকেট ক্রয়ের পাশাপাশি ফ্লাইট সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যসমূহ যেমন: ফ্লাইট স্ট্যাটাস, শিডিউল ইত্যাদি খুব সহজেই জানতে পারবেন। এছাড়াও লয়্যালটি ক্লাবের সদস্যরা নানাবিধ সুবিধা পাবেন।

গুগল প্লে-স্টোর অথবা অ্যাপল অ্যাপ-স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে বিমান নামের অ্যাপটি ডাউনলোড করে যাত্রীরা নিজেই বিমানের সব গন্তব্যের টিকেট ক্রয় করতে পারবেন। বিকাশ বা রকেট অথবা ভিসা, মাস্টারকার্ড ও অ্যামেক্স এর ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে টিকেটের মূল্য পরিশোধ করা যাবে।

বিমান লয়্যালটি ক্লাবের মাধ্যমে যাত্রীরা বিমানের বিভিন্ন গন্তব্যে ভ্রমণের মাধ্যমে যে মাইলেজ পাবেন তা ব্যবহার করে রিওয়ার্ড টিকেট, সিট আপগ্রেডেশন, এক্সেস ব্যাগেজ সুবিধাসহ লাউঞ্জ ব্যবহারের সুবিধাসমূহ পাওয়া যাবে। গোল্ড ও সিলভার স্তরের সদস্যরা বিমানের একই ফ্লাইটে ভ্রমণকারী একজন সফরসঙ্গীসহ লাউঞ্জ ব্যবহার ও বিভিন্ন সুবিধা পাবেন।

সর্বশেষ