মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ মাদক কারবা‌রি চক্রের ৩ সদস্য আটক

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তবর্তী এলাকা হয়ে নদীপথে প্রতি মাসেই ৪-৫ কেজি হেরোইন আনে এক‌টি মাদক কারবা‌রি চক্র। আর চক্রের নারী সদস্যদের মাধ্যমে সেসব হেরোইন পৌঁছানো হতো দেশের বিভিন্ন এলাকায়।

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারি) গাজীপুরের কালিয়াকৈর ও নওগাঁয় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কোটি টাকা মূল্যের ৫ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ এই চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন- চক্রের মূলহোতা শাকিবুর রহমান (৩৫), রাজিয়া খাতুন (৩৩) ও সেলিনা খাতুন শিরিনা (৩৮)।

শুক্রবার সকালে কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ যৌথ ভাবে বৃহস্পতিবার রাতে গাজীপুরের কালিয়াকৈর এবং নওগাঁ এলাকায় অভিযান চালিয়ে মাদক চোরাচালান চক্রের সদস্য শাকিবুর রহমান, তার সহযোগী রাজিয়া খাতুন ও সেলিনা খাতুন শিরিনাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এসময় তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা রাজশাহীর গোদাগাড়ীর সীমান্তবর্তী এলাকা দিয়ে নদীপথে প্রতি মাসে আনুমানিক ৪ থেকে ৫ কেজি হেরোইন নিয়ে আসতো। যা পরিবহনের কৌশল হিসেবে নারী সদস্যদের ব্যবহার করত মাদক ব্যবসায়ী শাকিবুর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে তাদের মাদক ব্যবসার চক্রে ১০ থেকে ১২ জন সক্রিয় নারী সদস্য রয়েছে।

এমআর/জেআর

সর্বশেষ