শনিবার, মার্চ ২, ২০২৪

রাবির সাবেক দুই অধ্যাপককে সংবর্ধনা

‘বাংলা একাডেমি (ফোকলোর) সাহিত্য পুরস্কার ২০২২’ অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক দুই অধ্যাপককে সংবর্ধনা দেয়া হয়েছে।

রাজশাহী বেসরকারি নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক এবং প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিলকে বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে এ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর চৌদ্দপাই এলাকায় ইউনিভার্সিটি ক্যাম্পাসের কনফারেন্স রুমে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা প্রদানের পর অনুভূতি প্রকাশ করে এই দুই ফোকলোর বিশারদ বলেন, রাষ্ট্রীয় এই স্বীকৃতি শুধু আমাদের গৌরব ও সম্মান নয়, এটি রাজশাহীবাসীর জন্য গৌরব বয়ে এনেছে।

পুরস্কার প্রাপ্ত দুই অধ্যাপক নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য এবং উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদেরকে ভালো কাজ, শিক্ষা ও গবেষণার মাধ্যমে এই ধরনের পুরস্কার ও সম্মাননা অর্জনের আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেক বলেন, এই দুই বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষককে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারের জন্য মনোনীত করায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার আনন্দিত ও গর্বিত। সেই সঙ্গে এই দুইজন প্রথিতযশা গবেষক তাদের গবেষণাকর্ম ভবিষ্যতেও অব্যাহত রেখে জাতিকে আরও আলোকিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, ইংরেজি বিভাগের প্রফেসর আব্দুর রউফ, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. দুলাল চন্দ্র বিশ্বাস। এসময় বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ