শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শীতের মধ্যে বৃষ্টির আভাস দিল আবহাওয়া অফিস

শীতের মধ্যে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অফিস। আগামী বুধবার থেকে শুক্রবার দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আগামী বুধবার থেকে শুক্রবার দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এ সময় আকাশ মেঘলা থাকবে। দেশের পশ্চিম ও দক্ষিণ–পশ্চিম অঞ্চলের জেলাগুলোর মধ্যে যশোর, কুষ্টিয়া, খুলনা, পাবনাসহ অন্তত ৪০ জেলায় তুলনামূলক বৃষ্টি বেশি হতে পারে৷

আজ (মঙ্গলবার) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে প্লেন চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এদিকে সিলেটের শ্রীমঙ্গল ছাড়া দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই বলে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুর রহমান। তিনি বলেন, বর্তমানে শ্রীমঙ্গল ছাড়া দেশের আর কোথায় শৈত্যপ্রবাহ নেই। শ্রীমঙ্গলে বর্তমানে তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় বর্তমানে তাপমাত্রা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সর্বশেষ