বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

শবে বরাতে রাজশাহীতে যে নিষেধাজ্ঞা পুলিশের

পবিত্র শবে বরাতের পবিত্রতা রক্ষা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে উদযাপন নিশ্চিত করতে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সারাদেশের মতো রাজশাহী মহানগরীতেও আগামী ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় অনুষ্ঠান পবিত্র লাইলাতুল বরাত (শব-ই-বরাত) উদযাপন হবে। এদিন রাজশাহী মেট্রোপলিটন এলাকায় অবস্থিত অনুমোদিত বারসমূহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) আরএমপি আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র লাইলাতুল বরাত (শব-ই-বরাত) এর পবিত্রতা রক্ষা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে উদযাপন নিশ্চিত করতে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

এ উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ঢ), ২৯ (১) এর (ক) ও ২৯ (১) এর (খ) ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় আগামী ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিন সকল প্রকার অস্ত্রশস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরক দ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া সন্ধ্যা থেকে সারারাত অনুমোদিত বারসমূহ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ