বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

কবি-সাংবাদিক তালাত মাহমুদ মারা গেছেন

শেরপুর জেলার প্রধান কবি, গীতিকার, সিনিয়র সাংবাদিক, কলামিস্ট ও কবিসংঘ বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা সভাপতি তালাত মাহমুদ (৬৫) মারা গেছেন।

তালাত মাহমুদ ১৯৫৯ সালে নখলাস্থ চন্দ্রকোনের বাছুর আলগা গ্রামে জন্ম গ্রহন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেমেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৭৯ সালে জিলবাংলা সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি তালাত মাহমুদের কাব্যগ্রন্থ- লোকহীন লোকারণ্য, উদাম গতরী নেংটা বয়ান, টাউটমুক্ত সমাজ চাই। তিনি ‘আমরা তোমারই সন্তান’ নামক একটি ম্যাগাজিন সম্পাদনা করতেন।

সোমবার (৪ মার্চ) বেলা ১১টায় শেরপুর জামিয়া সিদ্দিকীয়া (তেরাবাজার মাদ্রাসা) মাঠে তার প্রথম জানাজা এবং দ্বিতীয় জানাজা নকলা উপজেলার চন্দ্রকোনা ইউপির বাছুর আলগা নিজ গ্রামে বাদ যোহর অনুষ্ঠিত হবে।

নিভৃতচারী এ লেখকের মৃত্যুতে শেরপুর প্রেসক্লাব, শেরপুর ইয়ূথ রিপোর্টার্স ক্লাব, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরাম, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি, শেরপুর গ্র্যাজুয়েট ক্লাব, রক্তসৈনিক বাংলাদেশ, আজকের তারণ্য, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম, উন্মোচন সাহিত্য পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছেন। এছাড়াও তার বাল্যবন্ধু, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখক সাইফুল্লাহ মাহমদু দুলালও গভীর শোক প্রকাশ করেন।

সর্বশেষ