শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ডিসিদের যে নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী

সরকারের উন্নয়নের সঠিক চিত্র দেশের মানুষের কাছে তুলে ধরতে ডিসিদের নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এই ১৫ বছরে অবকাঠামোসহ বিভিন্ন খাতে সরকার ব্যাপক উন্নয়ন করেছে। এগুলো নিয়ে একটি মহল সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা করে থাকে, সে ব্যাপারেও সতর্ক থেকে কাজ করতে ডিসিদের নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিন ‘অর্থ এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত কার্য-অধিবেশন’ শেষে সাংবাদিকদের এসব কথা জানান অর্থমন্ত্রী।

আগের চেয়ে দেশে এখন রেমিট্যান্স বেড়েছে। এটা নিয়েও বিএনপি রাজনীতি করে উল্লেখ করে এ এইচ মাহমুদ আলী বলেন, ‘ধীরে ধীরে দেশের অর্থনৈতিক সংকট কেটে যাচ্ছে। এখন অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে ভালো।’

তিনি বলেন, ‘দেশে এখন সব সূচক বাড়ছে। বাংলাদেশ উন্নয়নের ধারায় উঠে এসেছে। অনিশ্চয়তার কিছু নাই, হতাশার কিছু নেই।’

অর্থমন্ত্রী আরও বলেন, ‘রেমিট্যান্সের মতো দেশের অর্থনীতির বিভিন্ন সূচক ওপরের দিকে উঠছে।’

উল্লেখ্য, বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ ও স্মার্ট প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে রবিবার (০৩ মার্চ) শুরু হয়েছে জেলা প্রশাসক সম্মেলন। এ দিন সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে চার দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে উদ্বোধনের পর এর কার্য-অধিবেশনগুলো চলছে ওসমানী স্মৃতি মিলনায়তনে।

সর্বশেষ