বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আইইউটি ভিসির সাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোহাম্মদ রফিকুল ইসলাম সাক্ষাৎ করেছেন। বুধবার (১৩ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ অনু‌ষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে ড. হাছানকে আইইউটির ভিসি এই আন্তর্জাতিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, কাঠামো, পরিচালনা পর্ষদ, একাডেমিক কার্যক্রম, বাজেট ব্যবস্থাপনা ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।

পররাষ্ট্রমন্ত্রী আইইউটির মেধাবি শিক্ষার্থীদের অনুকরণীয় পারফরম্যান্স দীর্ঘদিন ধরে রাখায় এ বিশ্ববিদ্যালয়ের প্রশংসা করেন। ওআইসিভুক্ত ২৪টি দেশের প্রায় তিন হাজার শিক্ষার্থীর জন্য একটি অনুকূল পরিবেশ তৈরি করার জন্য তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

আইইউটিকে ইসলামী সংহতির একটি প্রতীক হিসেবে প্রতিষ্ঠার জন্য এই বিশ্ববিদ্যালয় কাজ অব্যাহত রাখবে— এমন আশাবাদ ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য অভিজ্ঞ শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা সর্বাধুনিক পাঠ্যক্রম অনুসারে শিক্ষা গ্রহণ করবে।

আইইউটির অবকাঠামো ও একাডেমিক কার্যক্রমের উন্নয়নে সরকারের সবধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে ড. হাছান মাহমুদ ভাইস চ্যান্সেলরকে আশ্বস্ত করেন।

সর্বশেষ