সোমবার, এপ্রিল ২২, ২০২৪

লালমনিরহাটে সাংবাদিকদের হেনস্তা করায় এসিল্যান্ড প্রত্যাহার

সাংবাদিকদের আটকে রেখে হেনস্তা করায় লালমনিরহাট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকারকে প্রত্যাহার করা হয়েছে। আজ শুক্রবার সকালে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ উল্ল্যাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছুটিতে থাকায় গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত দায়িত্বে ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকার। তাঁর অনুপস্থিতিতে ভূমি অফিসের সহকারীরা নামজারির শুনানি করছিলেন। এমন একটি ঘটনার ভিডিও ফুটেজসহ তথ্য সংগ্রহ করতে ওই অফিসে যান মাইটিভি ও অবজারভার পত্রিকার লালমনিরহাট প্রতিনিধি মাহফুজ সাজুসহ পাঁচজন সাংবাদিক। এ সময় তাঁদের লাঞ্ছিত করে সহকারী কমিশনারকে (ভূমি) খবর দেন অফিস সহকারীরা।

খবর পেয়ে আব্দুল্লাহ-আল-নোমান সরকার গিয়ে সাংবাদিকদের নিজ অফিসের একটি কক্ষে তালাবদ্ধ করে রেখে কারাদণ্ড দেওয়ার হুমকি দেন। স্থানীয় অন্য সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি এম মমিন গিয়ে তালা খুলে তাঁদের উদ্ধার করেন।

আড়ও পড়ুন: শিক্ষক নিবন্ধন পরীক্ষায় লড়ছেন সাড়ে ১৮ লাখ প্রার্থী

ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে সাংবাদিকের বুঝিয়ে অফিস ত্যাগ করেন অতিরিক্ত জেলা প্রশাসক। পরে ক্ষুব্ধ সহকারী কমিশনার (ভূমি) তাঁর অফিসের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চ্যানেল আইয়ের ক্যামেরা পারসনের গাড়ি আটকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিকেরা সহকারী কমিশনারের শাস্তির দাবি করে মিশন মোড়ে অবরোধ করলে জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। পরে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আব্দুল্লাহ-আল নোমানকে ঠাকুরগাঁও বদলি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ গনমাধ্যমকে বলেন, সহকারী কমিশনারকে বদলি করা হয়েছে। পুরো ঘটনা তদন্ত করা হচ্ছে।

সর্বশেষ