বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ভারত পাশে ছিল বলেই নির্বাচনে অশুভ খেলা সম্ভব হয়‌নি: ওবায়দুল কাদের

শনিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারত আমাদের পাশে ছিল বলেই নির্বাচন নিয়ে অশুভ খেলা খেলার সাহস অন্য কোনো দেশ করেনি।

তি‌নি ব‌লেন, ভারতের সঙ্গে গায়ে পড়ে তিক্ততার সম্পর্ক তৈরি করে সমস্যার সমাধান সম্ভব নয়। ভারতের সঙ্গে যে অবিশ্বাসের দেয়াল তৈরি হয়েছিল, শেখ হাসিনা ও মোদি সরকার তা ভেঙে দিয়েছে।
শনিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মাইনরিটি ভাবনাটাই দাসত্বের শেকল। এটি ভেঙে ফেলতে হবে। যারা সংখ্যালঘুদের কষ্ট দেয়, হিন্দুদের জমি দখল এবং মন্দির ভাঙচুর ক‌রে, তা‌দের রাজনৈতিক পরিচয় থাকলেও তারা সবার অভিন্ন শত্রু ও দুর্বৃত্ত। তাই সবাইকে মাইনরিটি চিন্তা ভেঙে ঐক্যবদ্ধভাবে কাজ কর‌তে হ‌বে।

তিনি বলেন, এই দেশের স্বাধীনতা সংগ্রামে মুসলমানদের পাশে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান- সবার অবদান রয়েছে, কারো অবদান কম নয়।

আড়ও পড়ুন : বঙ্গবন্ধুর জন্মদিনে টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জে এল ভোমিকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন, পাবত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

সর্বশেষ