বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে র‍্যাব-৩ এর ফ্রি মেডিকেল ক্যাম্পেইন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে সাধারণ জনগণের মধ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে র‍্যাব-৩।

রোববার (১৭ মার্চ) র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার মো. শামীম হোসেন জানান, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেপ্তারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেপ্তার করে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সদা সচেষ্ট রয়েছে। এর পাশাপাশি দরিদ্র, নিপীড়িত, দুঃস্থ ও গরিব দুঃখী মানুষের বিভিন্ন মানবিক প্রয়োজনে সর্বদা পাশে থেকে জনগণের কল্যাণে কাজ করছে।

তিনি আরও জানান, এরই ধারাবাহিকতায় আর্ত মানবতার সেবায় সাধারণ জনগণের সহায়তার লক্ষ্যে র‍্যাব-৩ অসহায় শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ, মসজিদ, মন্দির ও বিহারে আর্থিক সহায়তা দান, এতিম বাচ্চাদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, অসহায় প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদান ও নগদ আর্থিক সহায়তা প্রদান, এমনকি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে আর্থিক সহায়তা প্রদান করে আসছে। এছাড়াও বিভিন্ন সময়ে রাজধানীর বিভিন্ন মার্কেটে ও বাসা বাড়িতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তাসহ সার্বিক সহযোগিতা করে আসছে।

মানবিক কার্যক্রমের অংশ হিসাবে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষ্যে র‍্যাব-৩ এর তত্ত্বাবধানে শাহজাহানপুর ঝিলপাড় ক্যাম্পে মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়। এ পরিপ্রেক্ষিতে দিনব্যাপী ক্যাম্পেইনে চিকিৎসা সেবা গ্রহণ করেন বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক সাধারণ রোগীরা। ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা দিনব্যাপী রোগীদের বিভিন্ন ধরনের রোগগুলোর পরীক্ষা-নিরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদান ও প্রয়োজনীয় ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।

সর্বশেষ