মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ঈদ উপলক্ষ্যে ৪১ রুটে চলবে বিশেষ লঞ্চ

রমজানের রোজার শেষে আসছে খুশির ঈদ। চাঁদ দেখার ওপর ভিত্তি করে আগামী ১০ বা ১১ এপ্রিল সারা দেশে ঈদুল ফিতর উদযাপন হবে। ঈদ উপলক্ষ্যে গ্রামে ফেরা মানুষের চাপ সামাল দিতে দক্ষিণাঞ্চলের নৌ-রুটে বিশেষ লঞ্চের ব্যবস্থা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, ঈদের চার-পাঁচ দিন আগে আগামী ৬ এপ্রিল ঢাকার সদরঘাট নৌ-টার্মিনাল থেকে বিশেষ লঞ্চ চলাচল শুরু করবে। এ জন্য ইতোমধ্যে ১৩০টি লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে। দক্ষিণাঞ্চলের ৪১টি রুটে এসব লঞ্চ চলাচল করবে।

বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক ইসমাইল হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, আগামী ৬ এপ্রিল সদরঘাট টার্মিনাল থেকে বিশেষ লঞ্চ চলাচল শুরু হবে।

ঈদের বাকি আরও অন্তত তিন সপ্তাহ। এর মধ্যেই অনেক যাত্রী বন্দরে গিয়ে আগাম টিকিটের খোঁজ করছেন। তারা খালি হাতে ফেরত গেছেন। এ বিষয়ে জানিতে চাইলে লঞ্চ মালিকরা জানিয়েছেন, আগাম টিকিট ছাড়ার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

আড়ও পড়ুন: বায়ুদূষণে ঢাকার ওপরে আজ দুই শহর

মিরপুর থেকে ইয়াসমিন নামে এক নারী যাত্রী সদরঘাটে গেছেন আগাম টিকিটের খোঁজ করতে। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘প্রতিবার ঈদে পরিবার নিয়ে গ্রামে যাই। ভিড়ের কথা চিন্তা করে আগেভাগে এমভি টিপু লঞ্চের টিকিট নিতে এসেছি। তারা বলছে কিছুদিন পর অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে।

সর্বশেষ