শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

৯৭ রানে অলআউট হয়ে হারের পথে বাংলাদেশ

প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। যা থেকে আর সঠিকভাবে বের হয়ে আসতে পারেনি নিগার সুলতানা জ্যোতিরা। শেষ পর্যন্ত ৯৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশের নারী ক্রিকেটাররা। প্রথম ম্যাচে অলআউট হয়েছিলো ৯৫ রানে।

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

আড়ও পড়ুন: এবার ঈদযাত্রা পুরোপুরি স্বস্তিদায়ক হবে: ওবায়দুল কাদের

ব্যাট করতে নামার পর অস্ট্রেলিয়ান বোলারদের সামনে দাঁড়াতেই পারছিলো না বাংলাদেশের ব্যাটাররা। টপ অর্ডারের চার ব্যাটারের কেউ দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। সর্বোচ্চ ২২ রান করেন নাহিদা আক্তার। ২০ রান আসে অতিরিক্ত খাত থেকে। ১১ রান করেন ফাহিমা খাতুন এবং ১০ রান করেন রিতু মনি। বাকিরা সিঙ্গেল ডিজিট। শেষ পর্যন্ত ৪৪.১ ওভারে ৯৭ রানে অলআউট হয় বাংলাদেশের মেয়েরা।

জবাব দিতে নামা অস্ট্রেলিয়াকে শুরুতে চেপে ধরেছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলাররা। ৩৯ রানেই ৩ উইকেট তুলে নেয় তারা। অ্যালিসা হিলি ১৫, পোবে লিচফিল্ড ৫ রান করে আউট হন। বেথ মুনি করেন ৮ রান। লিচফিল্ডের মত তাহলিয়া ম্যাকগ্রাও রানআউট হন।

এ রিপোর্ট লেখার সময় ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৩ রান করেছে অসিরা। ১৯ রানে অ্যালিসি পেরি এবং ৩ রানে অ্যাশলে গার্ডনার ব্যাট করছেন।

প্রথম ম্যাচেও টস জিতেছিলেন নিগার সুলতানা জ্যোতি। কিন্তু সাহস দেখিয়ে তিনি অস্ট্রেলিয়াকেই ব্যাট করার আমন্ত্রণ জানান। তার সাহস এবং আস্থা রাখার প্রতিদান দেন বোলাররা।

কিন্তু তবুও অস্ট্রেলিয়া ২১৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে। এরপর ব্যাটাররা ছিলেন যারপরনাই ব্যর্থ। ৯৫ রানে অলআউট হয়ে যাওয়ার ফলে ১১৮ রানের বিশাল ব্যবধানে হারতে হয়েছিলো বাংলাদেশ নারী ক্রিকেট দলকে।

সর্বশেষ