বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

গাজীপুর-এয়ারপোর্ট রুটে খুলেছে ৭ ফ্লাইওভার

গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (বিআরটি) গাজীপুর-এয়ারপোর্ট রুটে ঈদ যাত্রা সস্থিদায়ক করতে যানবাহন চলাচলের জন্য ৭টি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে।
রোববার বেলা সাড়ে ১১টার দিকে ভোগড়া বাইপাস ফ্লাইওয়ারের উপর নির্মিত উদ্বোধনী মঞ্চে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ফ্লাইওভারগুলো উন্মুক্ত করে দেওয়ার ঘোষণা দেন।

ফ্লাইওভারগুলো হলো- ৩২৩ মিটার দৈর্ঘের এয়ারপোর্ট ফ্লাইওভার (বাম পার্শ্ব), ৩২৩ মিটার দৈর্ঘের এয়ারপোর্ট ফ্লাইওভার (ডান পার্শ্ব), ১৮০ মিটার দৈর্ঘ্যের জসীম উদ্দিন ফ্লাইওভার, ১৬৫ মিটার দৈর্ঘ্যের ইউ-টার্ন-১, গাজীপুরা ফ্লাইওভার, ১৬৫ মিটার দৈর্ঘ্যের ইউটার্ন-২ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফ্লাইওভার, ২৪০ মিটার দৈর্ঘ্যের ভোগড়া বাইপাস ফ্লাইওভার ও ৫৬৮ মিটার দৈর্ঘ্যের চান্দনা চৌরাস্তা ফ্লাইওভার।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ যানবাহন চলাচলের জন্য ৭টি ফ্লাইওভার উন্মুক্ত করা হয়েছে। এ ফ্লাইওবারগুলো উন্মুক্তকরণের ফলে এবারের ঈদযাত্রা স্বস্থিদায়ক হবে। বিগত দিনের ঈদের সময় গাজীপুরে যে ভোগান্তি হয় এবার আর তা হবে না। এরই মধ্যেই এ প্রকল্পের ৯১ শতাংশ কাজ সমাপ্ত হয়েছে। আশা করা হচ্ছে এ বছরের ডিসেম্বরের মধ্যেই বিআরটির এ প্রকল্পে বাস চলাচল করবে।

উদ্দোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, বিআরটি প্রকল্পের পরিচালক (সড়ক) এ এসএম ইলিয়াস শাহ্, বিআরটি প্রকল্পের পরিচালক (সেতু) মো. মনিরুল ইসলাম খান, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ