মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

বরগুনায় ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ২২ জন

বরগুনায় ১২০ টাকা ফি দিয়ে পুলিশে কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ২২ জন। এদের মধ্যে ১৯ জন পুরুষ ও তিনজন নারী। মাত্র ১২০ টাকায় চাকরি পাওয়ায় উচ্ছ্বসিত চাকরি প্রাপ্তরা।

শনিবার (২৩ মার্চ) রাত ১১টার দিকে বরগুনা পুলিশ লাইন্সের কনফারেন্স রুমে ফলাফল ঘোষণা করা হয়। চাকরি পেয়ে আনন্দের ঢল নেমেছে সদ্য চাকরি প্রাপ্তদের পরিবারে।

জানা যায়, মোট ২২টি পদের বিপরীতে বরগুনা জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৯৯২ জন আবেদন করেন। পরে তারা শারীরিক মাপ, সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাদের থেকে ২৪৯ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হন। ২৪১ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে ৭০ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে এদের মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্তভাবে ২২ জন নারী ও পুরুষ কনস্টেবল প্রার্থীকে নির্বাচিত করা হয়।

এ সময় নির্বাচিত ২২ প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। চূড়ান্তভাবে নির্বাচিত হওয়া বেশিরভাগ সদস্যরা প্রান্তিক পর্যায়ের নিম্ন ও মধ্যবিত্ত কৃষক পরিবারের সন্তান। মাত্র ১২০ টাকা ব্যাংক ড্রাফের মাধ্যমে চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ায় উচ্ছ্বসিত চাকরি প্রাপ্তরা।

সদ্য চাকরি পাওয়া কয়েকজন বলেন, আজকাল টাকা-পয়সা ছাড়া চাকরি পাওয়া কঠিন। সেখানে আমরা মাত্র ১২০ টাকা সরকারি ফি দিয়ে চাকরি পেয়েছি। মেধা, যোগ্যতা অনুযায়ী ও স্বচ্ছতার মাধ্যমে বরগুনায় পুলিশের কনস্টেবল পদে চূড়ান্তভাবে নির্বাচিত হতে পেরে আমরা ভীষণ খুশি।

এ বিষয়ে বরগুনার বরগুনা পুলিশ সুপার আব্দুস সালাম বলেন, মাত্র ১২০ টাকা সরকারি ফি জমা দেওয়ার মাধ্যমে বরগুনায় পুলিশে চাকরি পেয়েছে ২২ জন। শতভাগ স্বচ্ছতা ও যার যার যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়েছেন তারা। আমি আশা রাখি তারা বাংলাদেশের পুলিশের গর্বিত সদস্য হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে।

সর্বশেষ