মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

হেঁটে পদ্মাসেতুর সৌন্দর্য উপভোগ করলেন ভুটানের রাজা

হেঁটে পদ্মাসেতুর সৌন্দর্য উপভোগ করলেন ভুটানের রাজা, নিজস্ব অর্থায়নে তৈরিকৃত বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতু ঘুরে দেখেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক।

বুধবার (২৭ মার্চ) সকালে পদ্মা সেতু পার হওয়ার সময় তিনি সেতুর মাঝামাঝি গাড়ি থেকে নেমে পড়েন। এরপর পদ্মা সেতুতে কিছুসময় হাঁটেন ভুটানের রাজা।

আরও পড়ুন: ২৬ দিনের ছুটিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান

পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রজব আলী জানান, বুধবার সকালে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের গাড়িবহর মাওয়ায় সেতুর সার্ভিস এরিয়া-২ পৌঁছালে সেতু কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন তাদের অভ্যর্থনা জানান। এরপর জাজিরার পথে রওনা হওয়ার পর সেতুর মাঝামাঝি ১৮ নম্বর পিলারের কাছে গাড়ি থামিয়ে নেমে পড়েন ভুটানের রাজা। এরপর ১০ মিনিট তিনি সেখানে অবস্থান করেন এবং বসন্তের রোদের মধ্যে হেঁটে পদ্মাসেতু ও প্রমত্তা পদ্মার রূপ উপভোগ করেন।

হেঁটে পদ্মাসেতুর সৌন্দর্য উপভোগ করলেন ভুটানের রাজা, এ সময় ভুটানের রাজা ও তার সঙ্গে আসা দেশটির প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। ভুটানের রাজার আগমন উপলক্ষে এদিন পুরো সড়ক পথে নিরাপত্তা জোরদার করা হয়।

চারদিনের রাষ্ট্রীয় সফরে সোমবার (২৫ মার্চ) ঢাকায় পৌঁছান ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন। যেখানে তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষর এবং একটি চুক্তি নবায়ন হয়েছে। আগামী বৃহস্পতিবার বিকেলে ভুটানের রাজা বাংলাদেশ ত্যাগ করবেন।

সর্বশেষ