বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

রাজার আমন্ত্রণে তার সঙ্গেই ভুটান গেলেন তথ্য প্রতিমন্ত্রী

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুকের আমন্ত্রণে ভুটান সফর করছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

বৃহস্পতিবার বিকেলে ভুটানের রাজার সফরসঙ্গী হয়ে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট স্থলবন্দর দিয়ে সড়কপথে ভুটান যান তিনি।

এদিন ভুটানের দক্ষিণাঞ্চলীয় গেলেফু সিটিতে অবস্থান করেন ভুটানের রাজা ও বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী। সেখানে বেশকিছু সময় ধরে গেলেফু সিটি ঘুরে দেখেন তিনি। এ সময় গেলেফুকে শান্তিপূর্ণ, পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ও সৌন্দর্যমণ্ডিত আইকনিক সিটি গড়ে তোলার পরিকল্পনার কথা জানান ভুটানের রাজা।

শুক্রবার সকালে গেলেফু সিটি থেকে ভুটানের রাজার সঙ্গে বিমানযোগে ভুটানের পারো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তথ্য প্রতিমন্ত্রী। বিমানবন্দরে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক ও বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতকে স্বাগত জানান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে ও ভুটানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শিবনাথ রায়।

রাজার আমন্ত্রণে তার সঙ্গেই ভুটান গেলেন তথ্য প্রতিমন্ত্রীপরে পারো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভুটানের রাজধানী থিম্পুতে যান ভুটানের রাজা এবং বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রী। ভুটান সফর শেষে রোববার দুপুরে দেশে ফেরার কথা রয়েছে তার।

সর্বশেষ