তপু বর্মণের গোলে আফগানিস্তানের সাথে ড্র করলো বাংলাদেশ।

70


দেশরিভিউ সংবাদ।।
বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় লেগের ম্যাচটি ড্রয়ে শেষ হয়েছে।  
বৃহস্পতিবার কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

আমিরুদ্দিন মোহাম্মদ আনোয়ার শরিফির গোলে এগিয়ে যায় আফগানরা। এরপর শেষদিকে তপু বর্মণের গোলে সমতায় ফেরে বাংলাদেশ। এর আগে প্রথম লেগে ১-০ গোলে হেরেছিল জেমি ডের শিষ্যরা।
প্রথমার্ধে অভিষিক্ত ডিফেন্ডার কাজী তারিক রায়হানের সঙ্গে রহমত মিয়া, তপু বর্মন ও রিয়াদুল হাসান রাফিকে দিয়ে রক্ষণভাগ সাজান বাংলাদেশ কোচ জেমি।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণ আফগানদের দখলে থাকলেও ষোড়শ মিনিটেই প্রথম সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু মিডফিল্ডার মাশুক মিয়া জনির আড়াআড়ি ক্রসে টোকা দিতে পারেনি কেউ।

২০তম মিনিটে আফগানিস্তানের আমিরের শট এক ডিফেন্ডারের গায়ে লেগে কিছুটা দিক পাল্টালেও গোলরক্ষক আনিসুর রহমান জিকো পা দিয়ে আটকান। ৩৭তম মিনিটে হলুদ কার্ড দেখেন তারিক কাজী।  

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় আফগানিস্তান। ৪৮তম মিনিটে দারুণ আক্রমণের ফল তুলে নেয় আফগানরা। ডান দিক থেকে সতীর্থের ডিফেন্সচেরা বাড়ানো পাস থেকে বল পেয়ে আলতো টোকায় বল জালে জড়ান আমিরুদ্দিন। এরপর দীর্ঘ সময় গোল শোধের জন্য মরিয়া চেষ্টা চালায় বাংলাদেশ। অবশেষে ৮৪তম মিনিটে তপু ভাঙেন আফগানদের রক্ষণ। আর তাতেই ড্র নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।
এই নিয়ে ছয় ম্যাচে ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘ই’-এ সবার শেষে অবস্থান বাংলাদেশ। এর আগে ভারতের মাটি থেকে ড্র নিয়ে ফিরেছিলেন জামাল ভূঁইয়ারা। অন্যদিকে ৬ ম্যাচে ১ জয়, ২ ড্র এবং ৩ হার নিয়ে তিনে উঠে এসেছে আফগানিস্তান। এক ম্যাচ কম খেলা ভারত ৩ ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে আছে চারে। অন্যদিকে ৫ জয় ও ১ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে কাতার। আর এক ম্যাচ কম খেলে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ওমান।

SHARE