শনিবার, ডিসেম্বর ২, ২০২৩

দিনদুপুরে বাসে আগুন, জ্ঞান হারালেন মালিক

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিন গাজীপুরে দাঁড়িয়ে থাকা দূরপাল্লার একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রোববার (১৯ নভেম্বর) দুপুরে গাজীপুর মহানগরীর শহীদ বরকত সরণি এলাকার শিববাড়ী-জয়দেবপুর সড়কে বাসটিতে আগুন দেওয়া হয়।

দুর্বৃত্তের দেওয়া আগুনে আয়ের একমাত্র অবলম্বন বাসটি পুড়ে যাওয়ার দৃশ্য দেখে বাসের চালক ও মালিক দেলোয়ার হোসেন দেলু জ্ঞান হারিয়ে ফেলেন। পরে এলাকাবাসী তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান।

দেলুর চাচাতো ভাই সাগর হোসেন জানান, দেলুর গ্রামের বাড়ি ময়মনসিংহের কোতোয়ালি থানা এলাকায়। বর্তমানে তারা শহীদ বরকত সরণি এলাকায় সপরিবারে বাসা ভাড়া করে থাকেন। সেখানে থেকে দেলু তুরাগ পরিবহন নামে তার গাড়িটি ঢাকা-শেরপুর  রুটে চালান। তিনিই গাড়ির মালিক তিনিই চালক। দীর্ঘদিন ধরেই ট্রিপ শেষে বাসটি বাসার কাছে সড়কের পাশে পুকুর পাড়ে রাখেন। প্রতিদিনের মতো শনিবার ভোররাতে একই স্থানে বাসটি রেখে বাড়ি যান। দুপুরে কে বা কারা বাসটিতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। মুহূর্তেই আগুন পুড়ো গাড়িতে ছড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টা খানেক চেষ্টার পরে এলাকাবাসী পাশের পুকুরের পানি দিয়ে আগুন নেভায়।

তিনি আরও জানান, দেলু তার শেষ সম্বল ৭ কাঠা জমি বিক্রি করে ২৮ লাখ টাকায় কিস্তিতে গাড়িটি ক্রয় করেছেন। এজন্য প্রতি মাসে তাকে ৬২ হাজার টাকা কিস্তি পরিশোধ করতে হয়। অগ্নিকাণ্ডের খবর শুনে বাসা থেকে গিয়ে বাসটি পুড়ে যাওয়ার দৃশ্য দেখে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। পরে এলাকাবাসী তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। এখন দেলু কীভাবে বাসের কিস্তির টাকা পরিশোধ করবে এ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন স্বজনরা।

গাজীপুর মহানগরীর বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু ছিদ্দিক বলেন, শহীদ বরকত সরণির পাশে পুকুর পাড় দাঁড় করানো বাসে অগ্নিসংযোগের খবর শুনে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। আমরা যাওয়ার আগেই এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। কে বা করা বাসটিতে আগুন দিয়েছে তা তদন্ত করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ