শনিবার, ডিসেম্বর ৯, ২০২৩

দ্রুত কাজ শেষ করে রাস্তা-ঘাট খুলে দেওয়ার নির্দেশ মেয়র আতিকের

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সঙ্গে নতুনভাবে সংযুক্ত ১৮টি ওয়ার্ডের উন্নয়ন কার্যক্রম যত দ্রুত সম্ভব শেষ করে রাস্তা-ঘাট জনসাধারণের জন্য খুলে দেওয়ার জন্য কড়া নির্দেশ দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১৬ অক্টোবর) ৪৪ ও ৪৭ নম্বর ওয়ার্ডের উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে উত্তরখানের বালুর মাঠে আয়োজিত এক সভায় তিনি এই নির্দেশনা প্রদান করেন। এদিকে ডিসেম্বরের মধ্যে নতুন এলাকায় ৪১ কিলোমিটার রাস্তা ও ড্রেনেজ নির্মাণের কাজ শেষ করার কথা রয়েছে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ঢাকার এই ওয়ার্ডগুলো অবহেলিত ছিল। বর্তমান সরকার সিটি কর্পোরেশনের ওয়ার্ডের মর্যাদা দিয়েছে। আমরা বসে নেই, কাজ শুরু করে দিয়েছি।

বৃষ্টি হলেই এই এলাকাগুলোতে পানি উঠে যায় উল্লেখ করে তিনি বলেন, দ্রুত কাজ শেষ করতে না পারলে জনভোগান্তি দীর্ঘায়িত হবে। সবাই যার যার মতো ডোবা, নালা নিচু জমি জলাশয় ভরাট করে বিল্ডিং করে ফেলছে। পানি নামার সুযোগ নেই। ফলে ভোগান্তি চলছেই।

আতিকুল ইসলাম আরও বলেন, এই এলাকার মূল রাস্তাটির প্রশস্ত হবে ৭২ ফিট। বিভিন্ন গলির রাস্তা হবে কমপক্ষে ২০ ফিট। ফলে রাস্তার ধারে অবৈধ দখলদারদের সরে যেতে হবে। জনগণের জায়গা জনগণকে ফেরত দিতে হবে।

সর্বশেষ