নিজ দেশের বিপক্ষে পাকিস্তানের পতাকা উড়িয়েছেন বাংলাদেশের দর্শকরা

176


স্পোর্টস ডেস্ক, দেশরিভিউ।।
প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মিরপুরের গ্যালারিতে পাকিস্তানি দর্শকদের পাশাপাশি বাংলাদেশি দর্শকদের হাতেও পাকিস্তানের পতাকা দেখা গেছে। এমন দৃশ্য অবাক করেছে বাংলাদেশের মানুষকে। অবাক করেছে বহি:বিশ্বের ক্রিকেটপ্রেমীদের। নিজ দেশের বিপক্ষে গিয়ে প্রতিপক্ষ দেশের পতাকা উড়ানোর এমন নজির পৃথিবীতে খুব কম দেশেই আছে।

এমন দৃশ্যে অবাক হওয়া এক যুবক খেলাচলাকালে ফেসবুকে লিখেন, হতে পারেন আপনি পাকিস্তান ক্রিকেটের ফ্যান। হয়তো বাংলাদেশ দলটা এখন তলা পচা জাহাজ। তাই বলে নিজ দেশের মাটিতে নিজ দেশের বিপক্ষে গিয়ে বাংলার আকাশে ভিনদেশী পতাকা উড়াবেন? গায়ে জড়াবেন ভিনদেশী দলের জার্সি? আপনি সংখ্যায় একজন হোন আর একশত জন হোন- মনে রাখবেন আপনি এই দেশের আলো-বাতাসে বেড়ে উঠা একজন কু***** এই নির্লজ্জ দর্শক আমাদের প্রয়োজন নেই।

অবাক হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি বিন মর্তুজা শুক্রবার তাঁর ফেসবুক আইডিতে লেখেন- খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।
আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।

SHARE