নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, কাল শুনানি

72
মাইনুল আহসান নোবেল এবং ইথুন বাবু (বাম থেকে)।

ফেসবুকে গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবুকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস দেওয়ায় সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (০৩ জুন) মামলার শুনানি হবে।

বুধবার (২ জুন) ঢাকার সাইবার ট্রাইবুনালে মামলা করেন করেছেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু। ইথুন বাবুর আইনজীবী ফারুক আহমেদ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দিবেন বলে জানান।

কিছুদিন আগে নিজের ফেসবুক পেজ নোবেল ম্যান থেকে দেশের স্বনামধন্য একাধিক শিল্পীকে নিয়ে মানহানিকর স্ট্যাটাস দেন নোবেল। সে সময় এক স্ট্যাটাসে ইথুন বাবুকে চোর বলে আখ্যায়িত করেন এই গায়ক। লেখেন, ‘ইথুন বাবু একটা চোর। অন্যের গান নিজের নামে চালায় দিসে’। তারই ফলশ্রুতিতে গত ২৩ মে নোবেলের বিরুদ্ধে হাতিরঝিল থানায় জিডি করেন ইথুন বাবু। ফেসবুক স্ট্যাটাসে নোবেল তার মানহানি করেছেন বলে জিডিতে উল্লেখ করেন বাবু। তখনই তিনি বলেছিলেন নোবেলের বিরুদ্ধে মামলা করবেন।

নোবেলের এমন স্ট্যাটাস ইথুন বাবুর ভক্তশ্রোতা, আত্মীয়স্বজন, শুভাকাঙ্ক্ষীরা দেখতে পেয়ে তাকে জানান। পরে তিনি হাতিরঝিল থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে সাধারণ ডায়েরি গ্রহণ করেন।

SHARE