সোমবার, ডিসেম্বর ১১, ২০২৩

প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মতামতকে প্রাধান্য দিবে আ. লীগ: প্রধানমন্ত্রী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মতামতকে প্রাধান্য দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধনের সময় শেখ হাসিনা এসব কথা বলেন।

এর আগে বঙ্গবন্ধুকন্যা নিজের মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। পরে সবার জন্য মনোনয়ন ফরম বিক্রি উম্মুক্ত করে দেয়া হয়।

তিনি বলেন, তৃণমূল থেকে মতামত নিয়ে মনোনয়ন বোর্ড আওয়ামী লীগের প্রার্থী বাছাই করবে। আওয়ামী লীগ দেশের সংবিধান মেনে চলে। আটটি বিভাগে দশটি নির্বাচনী ফরম সংরক্ষণের বুথ তৈরি করে দেওয়া হয়েছে। ঢাকা আর চট্টগ্রামে দুটি বুথ থাকবে। আমরা বোর্ড আর তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী নির্বাচন করব।

আওয়ামী লীগ সভাপতি বলেন, সামনে জাতীয় নির্বাচন। ইতোমধ্যে তফসিল ঘোষণা হয়ে গেছে। জনগণের ওপর যাদের আস্থা নেই তারা নির্বাচন বানচালের চেষ্টা করছে। তবে নির্বাচন বানচালের চেষ্টা যারা করবে তাদের পরিণতি ভালো হবে না। নির্বাচন বানচালে যারা যড়যন্ত্র করবে তাদের প্রতিহত করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

সর্বশেষ