শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

৫০০ টাকা নিয়ে মুম্বাইয়ে পা রেখেছিলেন কঙ্গনা!

বলিউডে সমালোচনার শীর্ষে থাকা অভিনেত্রীদের মধ্যে কঙ্গনা রানাওয়াত অন্যতম। বিতর্কিত মন্তব্যের জন্য বেশ পরিচিত এই নায়িকা। বারবার নিয়ম ভঙ্গের কারণে ২০২১ সালে টুইটার থেকে নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল এই অভিনেত্রীকে।

দীর্ঘ প্রায় ২ বছর পর অবশেষে টুইটারে ফিরেছেন এই তারকা। ফিরেই স্বরূপে আবির্ভূত হন তিনি। তুলে আনেন, জমে থাকা কথার ঝাঁপি। শুরুতে ‘পাঠান’ নিয়ে কটাক্ষ করলেও পরবর্তীতে প্রশংসা করেন সিনেমাটির।

দীর্ঘ বিরতির পর আবারও পরিচালকের চেয়ারে কঙ্গনা। শুধু পরিচালনাই নয়, প্রযোজক হিসেবে অর্থ লগ্নিও করেছেন তিনি। বলা হচ্ছে তার পরবর্তী সিনেমা ‘ইমার্জেন্সি’-এর কথা। যেখানে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন এই বলিউড অভিনেত্রী।

সম্প্রতি ছবিটির কিছু স্থিরচিত্র সামাজিকমাধ্যমে শেয়ার করে জানিয়েছিলেন, একাধিক বাধার সম্মুখীন হওয়ার কথা। শারীরিক অসুস্থতা ছাড়াও সবচেয়ে বড় ঝামেলায় পড়েছিলেন আর্থিকভাবে। ‘ইমার্জেন্সি’ সিনেমার জন্য নিজের সমস্ত সম্পত্তি বন্ধক রেখেছেন বলেও জানান কঙ্গনা।

পদ্মশ্রী পাওয়া অভিনেত্রী আরও জানান, ক্যারিয়ারের শুরু থেকেই বেশ সংগ্রাম করে গেছেন তিনি। শত বাধা-বিপত্তি পেরিয়ে এগিয়ে গেছেন দ্বিগুণ প্রত্যয়ে। নিজের অতীত স্মরণ করে সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, ‘প্রতি মুহূর্তেই চ্যালেঞ্জ নিয়ে গিয়েছি। যখন মুম্বাইয়ে পা রেখেছিলাম, সাথে ছিল মাত্র ৫০০ টাকা!

১৯৭৫ সাল থেকে ১৯৭৭ সালের ২১ মার্চ পর্যন্ত জরুরি অবস্থা জারি হয়েছিল ভারতে। সেই সময় প্রধানমন্ত্রী ছিলেন ইন্দিরা গান্ধী। ‘ইমার্জেন্সি’ ছবিতে সেই সময়টার গল্পই তুলে ধরা হয়েছে।

সর্বশেষ