শুক্রবার, মার্চ ১, ২০২৪

এবার বলিউড কিং খানকে প্রাণনাশের হুমকি!

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘পাঠান’ সিনেমাটিতে অভিনয় করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। মাত্র দুই দিনেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে চলচ্চিত্রটি। দেশ ও দেশের বাইরে সব মিলিয়ে ২০০ কোটি রুপির ব্যবসা করেছে ছবিটি।

দীর্ঘ ৪ বছর পর বড় পর্দায় ফিরেই একের পর এক রেকর্ড গড়ছেন ভারতীয় কিং খান। সিনেমাটির জন্য দর্শকমহল থেকে বেশ প্রশংসা কুড়োচ্ছেন এই সুপারস্টার। তবে এরমাঝেই অভিনেতা পেলেন প্রাণনাশের হুমকি।

সিনেমাটি মুক্তির পরের দিন, গত ২৬ জানুয়ারি মুম্বাইয়ের মৌলভি রহমান নামের একজন বলিউড বাদশকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন। তার কথায়, ‘শাহরুখ খাঁটি মুসলিম নন। দক্ষিণপন্থী সংগঠনগুলো শাহরুখের বাড়ি যাক এবং তাকে গুলি করে মেরে ফেলুক।’ শুধু তাই নয়, মৌলভি আরও বলেন, ‘এই ছবি নিষিদ্ধ হওয়া উচিত। শাহরুখ নিজে যা খুশি করুক, কিন্তু ইসলাম ধর্মকে অবমাননা করলে, তাকে ছেড়ে দেওয়া হয় না।’

তবে মুক্তির আগেই ‘পাঠান’ সিনেমাটি নিয়ে বিতর্কের শেষ ছিল না। গেরুয়া রংয়ের বিকিনি হিন্দু ধর্মীয় রীতিতে আঘাত করেছে, জানিয়ে একদল সিনেমাটি বয়কটের ঘোষণা দিয়েছিল। বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠেছিল গত বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝিতে ‘বেশরম রং’ গান প্রকাশ্যে আসার পর থেকেই। এরপর শুরু হয়েছে নানা বাধা-বিপত্তি। সেন্সর বোর্ডের কাঁচি চলেছে ‘পাঠান’ সিনেমার কিছু দৃশ্যের উপর।

এরইমধ্যে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ ছবিটি মুক্তির প্রথম দিনেই শুধুমাত্র হিন্দি সংস্করণে আয় করেছে ৫৫ কোটি রুপি। হিন্দিতে এর আগে প্রথম দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড ছিল ‘কেজিএফ টু’-এর দখলে। কন্নড় এই ছবি আয় করেছিল ৫৩.৯৫ কোটি রুপি। দ্বিতীয় দিনেও রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে ‘পাঠান’। বক্স অফিস সূত্রে জানা গেছে, শুধুমাত্র হিন্দিতেই এই ছবির আয় প্রায় ৭০ কোটি রুপি।

এদিকে, দেশের পাশাপাশি বিদেশেও বেশ দাপট দেখাচ্ছে ‘পাঠান’ চলচ্চিত্রটি। মাত্র দুই দিনে ২০০ কোটি রুপির মাইলফলক ছুঁয়ে ফেলেছে ছবিটি। বিশ্লেষকদের ধারণা আগামীতে আরও অনেক বেশি রেকর্ড গড়ে তুলবে সিনেমাটি।

সর্বশেষ