শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

যে কারণে বিক্রি হয়নি সোনমের সিনেমা!

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ৮০ দশকের জনপ্রিয় অভিনেতা অনিল কাপুর। তার কন্যা এ প্রজন্মের একজন খ্যাতিমান অভিনেত্রী সোনম কাপুর। অভিনয়জীবন শুরুর আগে সোনম সঞ্জয় লীলা বনশালির সহকারী হিসেবে কাজ করতেন। ‘সাওয়ারিয়া’ সিনেমার মাধ্যমেই বড় পর্দায় আত্মপ্রকাশ করেন এই অভিনেত্রী।

প্রায় চার বছর আগে তার সর্বশেষ সিনেমা ‘দ্য জোয়া ফ্যাক্টর’-এর পর সোনমের আর কোনো সিনেমা মুক্তি পায়নি। এর মধ্যে অভিনেত্রী ছিলেন মাতৃত্বকালীন বিরতিতে, গত বছরই প্রথমবারের মতো মা হয়েছেন তিনি। দিন কয়েক আগে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, চলতি বছরই অভিনয়ে ফিরতে চান এই নায়িকা।

তবে সোনমের ফেরাটা হতে পারত ‘ব্লাইন্ড’ শিরোনামের সিনেমা দিয়ে। মাতৃত্বকালীন বিরতি নেওয়ার আগেই সিনেমাটির শুটিং শেষ করেছিলেন তিনি। কিন্তু তার সেই চলচ্চিত্রটি কিনতে আগ্রহ দেখায়নি কোনো ওটিটি প্ল্যাটফর্ম!

২০১১ সালে মুক্তি পাওয়া ‘ব্লাইন্ড’ একই নামের কোরীয় সিনেমার হিন্দি রিমেক। ছবিতে এক দৃষ্টিপ্রতিবন্ধী পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছিলেন সোনম। কিছুদিন আগেই ভারতীয় সংবাদমাধ্যম জানায়, খুব শীঘ্রই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে চলচ্চিত্রটি। কিন্তু নতুন খবর হলো, এখন পর্যন্ত কোনো প্ল্যাটফর্মই ছবিটি কিনতে আগ্রহ দেখায়নি।

ভারতীয় সংবাদমাধ্যমকে ছবিটির সঙ্গে যুক্ত একটি সূত্র জানিয়েছে, ওটিটিতে বিক্রির জন্য প্রযোজক ‘ব্লাইন্ড’-এর মূল্য নির্ধারণ করেছিলেন ৪০ কোটি রুপি। মূলত এত বেশি দামের কারণেই ছবিটি কিনতে আগ্রহী হয়নি কেউ।

এদিকে, আনন্দ আহুজাকে বিয়ের পর বেশির ভাগ সময় লন্ডনেই থেকেছেন অভিনেত্রী সোনম কাপুর। দীর্ঘদিন বিটাউনে না থাকায় তারকা হিসেবে তার জনপ্রিয়তা কমেছে। ‘ব্লাইন্ড’-এ সোনম ছাড়া তেমন চেনা কোনো তারকা নেই, ফলে এত দামে ছবিটি কিনতে চায়নি কোনো ওটিটি প্ল্যাটফর্মই।

‘ব্লাইন্ড’ সিনেমায় সোনম কাপুর ছাড়াও অভিনয় করেছেন, পুরন কোহলি, বিনয় পাঠকসহ আরও অনেকেই।

সর্বশেষ