মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪

বিগ বস-১৬: শিরোপা জিতলেন র‍্যাপার স্ট্যান

চার দেয়ালে প্রায় সাড়ে চার মাস বন্দি। সেখানে কতশত লড়াই-তর্কবিতর্ক এবং নানা নাটকীয়তা শেষে এবারের ভারতের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’ এ সেরার মুকুট উঠলো র‍্যাপার এমসি স্ট্যানের মাথায়। গত রোববার মুম্বাইয়ে বলিউড ভাইজান সালমান খানের সঞ্চালনায় এই শোয়ের ষোড়শ সিজনের শেষ পর্ব অনুষ্ঠিত হয়।

শিরোপার মুকুট পরে হায়দরাবাদের তরুণ স্ট্যান জিতে নিয়েছেন বাংলাদেশি মুদ্রায় ৪০ লাখ টাকারও বেশি। এছাড়া পেয়েছেন একটি গাড়ি ও ট্রফি। বিগ বসের এবারের আসরে দ্বিতীয় হয়েছেন শিব ঠাকরে; আর প্রিয়াঙ্কা চাহার চৌধুরী হয়েছেন তৃতীয়।

গত বছরের ১ অক্টোবর ১৭ প্রতিযোগীকে নিয়ে শুরু হয়েছিল বিগ বসের ষোড়শ সিজন।এ আসরে সবাইকে পেছনে ফেলে চূড়ান্ত পর্বে পৌঁছায় পাঁচজন। তাদের মধ্যে স্ট্যান, শিব ও প্রিয়াঙ্কা ছাড়াও বাকি দুজন হলেন শালিন ভানোত এবং অর্চনা গৌতম। তাদের মধ্যে প্রথমেই বাদ পড়েন শালিন ভানোত।

বরাবরের মত এবারও ঝগড়া-তর্ক ও কথার মারপ্যাঁচে শো সরগরম রেখেছিলেন প্রতিযোগীরা। তবে সেসব ছাপিয়ে প্রতিযোগীদের মধ্যে কাদা ছোড়াছুড়ির ঘটনা কয়েকবার উঠে এসেছিল আলোচনার শিরোনামে।

কিন্তু সবার মধ্যে অর্চনা গৌতম-এমসি স্ট্যান, টিনা দত্ত-শালিন ভানোত এবং টিনা-সৃজিতার প্রতিযোগীতামূলক দ্বন্দ্ব নজর কেড়েছিল বিগ-বস ভক্তদের। এদিকে, শিরোপা জয়ী স্ট্যানকেই

পারফরমেন্স ও বুদ্ধিদীপ্ত কাজে সবার মধ্যে ‘উজ্জ্বল’ আখ্যায়িত করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। তবে স্ট্যান জানান, প্রথম দিকে সহপ্রতিযোগীদের সঙ্গে মানিয়ে চলতে সমস্যা হয়েছিল তার।

প্রায় এক যুগ ধরে সঞ্চালনা চালিয়ে ‘বিগ বস’ এর জনপ্রিয়তা ধরে রেখেছেন বলিউড সুপারস্টার সালমান খান। তবে এবারের শো শুরুর পর তিনি ডেঙ্গুতে আক্রান্ত হলে কয়েকটি পর্ব সঞ্চলনা করেছিলেন নির্মাতা ও প্রযোজক করণ জোহর। তবে গ্র্যান্ড ফিনালেতে সালমানের সাথে ভারতী সিং এবং কৃষ্ণা অভিষেকও মঞ্চে ছিলেন। অতিথি হয়ে এসেছিলেন অভিনেতা সানি দেওল এবং এক সময়ের জনপ্রিয় নায়িকা আমিশা প্যাটেল। এদিকে, শোয়ের শেষে একটা গান গেয়ে সকলের মন জিতে নেন স্ট্যান।

সর্বশেষ