শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শাহরুখ-রানীর অন্তরঙ্গ দৃশ্যই ডুবিয়েছে যে সিনেমাকে

হিরো-হিরোইনের মতো অনেক অভিনেতা ও পরিচালকের জুটিও বিখ্যাত হয়েছে চলচ্চিত্র জগতে। সেই রকমই একটি জুটি বলিউড অভিনেতা শাহরুখ খান এবং পরিচালক করণ জোহরের। এ জুটি মানেই দুর্দান্ত বক্স অফিস আর অ্যাকশন-রোমান্টিক সিনেমার সমোরোহ।

‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কাভি খুশি কাভি গাম’ ও ‘মাই নেম ইজ খান’ এই তিনটি বলিউড বাদশাহ শাহরুখ খানের ক্যারিয়ারের অন্যতম চলচ্চিত্র। করণের ক্যারিয়ারেও সোনার পালক জুটিয়ে দিয়েছিল এই সিনেমাগুলো। তবে এই জুটির ‘কাভি আলবিদা না কেহেনা’ সিনেমাটি সেভাবে সফলতা দেখাতে পারেনি। বরং মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে!

২০০৬ সালে মুক্তি পেয়েছিল করণ জোহর পরিচালিত ‘কাভি আলবিদা না কেহেনা’ সিনেমাটি। বিবাহিত শাহরুখ ও রানীর পরকীয়া প্রেমের কাল্পনিক গল্প নিয়েই তৈরি হয়েছিল এই চলচ্চিত্রটি। সম্প্রতি সাংবাদিক অনুপমা চোপড়ার পডকাস্ট শোতে করণ জোহর ‘কাভি আলবিদা না কেহনা’ ছবির পরকীয়া দৃশ্য নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, ‘এর পেছনে একটা বিরাট গল্প ছিল।’

‘কাভি আলবিদা না কেহনা’তে বিবাহিত দম্পতি হিসেবে দেখানো হয়েছিল শাহরুখ খান ও প্রীতি জিনতাকে। অন্যদিকে স্বেচ্ছায় ছোটবেলার বন্ধু অভিষেক বচ্চনকে বিয়ে করেছিলেন রানী মুখার্জি। তবে স্ত্রী, ছেলেকে ভুলে রানীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েছিলেন শাহরুখ।

দাম্পত্য সম্পর্কের টানাপড়েন নিয়েই এগিয়েছিল এই ছবির চিত্রনাট্য। এ চলচ্চিত্রটি বিদেশের বক্স অফিসে ভালো আয় করলেও ভারতীয় দর্শক সিনেমাটি মেনে নিতে পারেননি। আর এর জের ধরেই সুপার ফ্লপ হয়েছিল ‘কাভি আলবিদা না কেহনা’ ছবিটি।

সর্বশেষ