শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

শুটিং সেটে গুরুতর আহত অমিতাভ!

বলিউডের প্রবীণ অভিনেতা ও প্রযোজক অমিতাভ বচ্চন। একজন টেলিভিশন উপস্থাপক এবং সাবেক রাজনীতিবিদ হিসেবেও তার বেশ পরিচিতি রয়েছে। ১৯৭০-এর প্রথম দিকে অমিতাভ বলিউড চলচ্চিত্র জগতে “রাগী যুবক” হিসেবে জনপ্রিয়তা লাভ করেন এবং সময়ের সাথে সাথে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ত্ব হয়ে ওঠেন। বচ্চনকে ভারতীয় চলচ্চিত্র তথা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতা হিসেবেও গণ্য করা হয়। অভিনয়ের জাদুতে আজও তিনি কোটি ভক্তকে মুগ্ধ করে রেখেছেন।

সম্প্রতি ভারতের হায়দারাবাদে চলছিল ‘প্রজেক্ট কে’ সিনেমার শুটিং। সে ছবির শুটিং করতে গিয়েই গুরুতর আহত হয়েছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। দুর্ঘটনায় তার পাঁজরের কার্টিলেজ ভেঙে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, আহত অবস্থায় অভিনেতাকে দ্রুত হায়দারাবাদের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তাররা তার প্রয়োজনীয় পরীক্ষা করেন। বুকে বাঁধা হয়েছে ব্যান্ডেজ, ফলে ছবির শুটিং বন্ধ করে আপাতত মুম্বাইতে ফিরে এসেছেন অমিতাভ।

অভিনেতা জানান, ‘তার বুকে ব্যান্ডেজ করা হয়েছে। ডাক্তার বলেছেন বিশ্রাম করতে। হাঁটতে গেলে বুকে প্রচণ্ড ব্যথা হচ্ছে। চোটের কারণে আগামী কয়েক সপ্তাহ আপাতত বাড়িতেই থাকবেন তিনি।

এর আগেও শুটিং ফ্লোরে চোট পেয়েছিলেন অমিতাভ বচ্চন। ১৯৮২ সালে ‘কুলি’ ছবির সেটে অ্যাকশন দৃশ্যের শুটিং করতে গিয়ে তলপেটে চোট পেয়েছিলেন তিনি। শুরু হয়েছিল তলপেটে রক্তক্ষরণ। সেবার কয়েক সপ্তাহ অভিনেতাকে থাকতে হয়েছিল হাসপাতালে।

গত সোমবার অভিনেতার শারীরিক অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই অনুরাগীরা সামাজিক যোগাযোগমাধ্যমে তার দ্রুত আরোগ্যকামনা করছেন।

নাগ অশ্বিন পরিচালিত ‘প্রজেক্ট কে’ ছবিতে অমিতাভ ছাড়াও মুখ্য চরিত্রে রয়েছেন প্রভাস ও দীপিকা পাড়ুকোন। সায়েন্স ফিকশন ধাঁচের এই ছবিটি আগামী বছর মুক্তি পাওয়ার কথা রয়েছে।

সর্বশেষ