শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শাকিব নয়, ‘শের খান’-এ থাকছেন সালমান খান!

ঢাকাই চলচ্চিত্র দুনিয়ার সুপারস্টার শাকিব খানের অনুরাগীদের কাছে ‘শের খান’ শব্দটি একটি ট্র্যাজেডির নাম। কারণ এই নামের একটি ছবিতে নাম ভূমিকায় শাকিবকে দেখবেন বলে তারা আশায় বুক বেঁধেছিলেন। তাছাড়া, কিং খান নিজেই সিনেমাটির ঘোষণা দিয়ে ভক্তদের স্বপ্নকে আরও উসকে দিয়েছিলেন। শেষ পর্যন্ত স্বপ্ন সত্যি হয়নি। কেননা ‘শের খান’ ছবিটি আর আলোর মুখ দেখেনি।

তবে নতুন খবর হচ্ছে, শাকিব নয়, এবার ‘শের খান’ সিনেমায় থাকছেন বলিউড ভাইজান সালমান খান। কিন্তু এর সঙ্গে শাকিবের ‘শের খানে’র কোনো সম্পর্ক নেই। কারণ ছবিটি হবে বলিউডে। এদিকে, ঈদুল ফিতরে ভাইজানের মুক্তিপ্রাপ্ত ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’ যখন বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে ঠিক তখন শোনা যাচ্ছে, সালমানের পরবর্তী ছবিটির নাম হবে ‘শের খান’। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

‘শের খান’ সিনেমায় সালমানের সঙ্গে থাকছেন তার ভাই সোহেল খানও। জানা গেছে, আজ থেকে ১৩ বছর আগে ‘শের খান’ সিনেমার কথা ভেবেছিলেন সোহেল। কিন্তু সেসময় সালমানের মত ছিল না এতে। তার ঘনিষ্ঠদের মতে ছবিতে ভিএফএক্স ব্যবহারের প্রয়োজন অবধারিত। কিন্তু এক যুগ আগে বলিউডে ভিএফএক্সের প্রচলন তেমন ছিল না। সেকারণেই ছবিটি নিয়ে অনীহা ছিল পর্দার টাইগারের।

এখন সময় বদলেছে। বলিউডের সিনেমায় প্রযুক্তির উপযুক্ত ব্যবহার হচ্ছে। সে কারণেই সালমান এবার আর আপত্তি জানাননি। সূত্র অনুযায়ী, ‘শের খানে’র কাজ নিয়ে আলোচনা অনেকটাই এগিয়েছে সালমান-সোহেলের মধ্যে।

এ চলচ্চিত্রটি হতে পারে সালমানের ক্যারিয়ারের সবচেয়ে ব্যায়বহুল সিনেমা। ‘ইন্ডিয়ানা জোন্সে’র বলিউডি সংস্করণও হতে পারে ছবিটি। এরইমধ্যে ছবিটির চিত্রনাট্যের কাজ নিয়ে তোড়জোর শুরু করেছেন ভাইজান।

সেইসঙ্গে দিওয়ালিতে মুক্তি পেতে যাচ্ছে ভাইজান অভিনীত ‘টাইগার থ্রি’ সিনেমাটি। এতে আবারও ক্যাটরিনাকে নিয়ে পর্দায় হাজির হবেন সালমান।

সর্বশেষ