ভারতে একদিনেই ৯১ হাজার আক্রান্ত, মৃত্যু ৩০০ ছাড়ালো

111

দেশরিভিউ , আন্তর্জাতিক সংবাদ :

ভারতে আবারও বাড়ছে করোনার সংক্রমণ। ভাইরাসটির নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনও চোখ রাঙাচ্ছে। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। সবশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ৩২৫ জন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া গেছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৩ হাজার। যা বুধবারের তুলনায় ৫৬ দশমিক ৫ শতাংশ বেশি।

তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার দেশটিতে দৈনিক মৃত্যু কমলেও তা সংখ্যাটি তিনশোর ওপরেই রয়েছে। আগের দিনের চেয়ে মৃত্যুর সংখ্যা কমেছে দুইশোরও বেশি।

মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা তিন কোটি ৫১ লাখ নয় হাজার ২৮৬ জন এবং মারা গেছেন চার লাখ ৮২ হাজার ৮৭৬ জন।

ভারতে আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০ হাজার ৪৫২ জন। দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৪০১ জন।

এদিকে ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় সতর্ক অসস্থানে রয়েছে দিল্লি সরকার। পশ্চিমবঙ্গসহ বিভিন্ন রাজ্যে আরোপ হচ্ছে বিধিনিষেধ। দেশটিতে ওমিক্রনে একজনের মৃত্যুর খবর জানানো হয়েছে।

দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, নতুন করে সংক্রমণ বাড়লেও ব্যাপক হারে ভ্যাকসিন কার্যক্রম চলমান থাকায় মানুষের প্রতিরোধ ক্ষমতাও বাড়ছে।

SHARE