মাত্র ৩৭ টাকা নিয়ে নির্বাচনে জিতলেন বিদ্রোহী প্রার্থী মোমিনুর রহমান

263


যশোর প্রতিনিধি, দেশরিভিউ।।
যশোরের চৌগাছা ও ঝিকরগাছা উপজেলার ২২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের চেয়ারম্যান পদে ১৩ জন নৌকা প্রতিকের প্রার্থী বিজয়ী হয়েছেন। এরমধ্যে চৌগাছায় আওয়ামী লীগ জিতেছে ৫টি ইউনিয়নে ও ঝিকরগাছায় জিতেছে ৮টিতে। বাকি ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।

এরমধ্যে চৌগাছা উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এস এম মোমিনুর রহমান। আনারস প্রতীক নিয়ে তিনি পরাজিত করেছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী এস এম আব্দুল সবুরকে। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী এস এম মোমিনুর রহমান ৬১৬৩ ভোট পেলেও নৌকা প্রতীক নিয়ে এস এম আব্দুল সবুর পেয়েছেন মাত্র ৪১৭ ভোট। এতে তার জামানত বাজেয়াপ্ত হয়। এর আগে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ার কারনে আওয়ামী লীগ থেকে বহিস্কার হয়েছিলেন এস এম মোমিনুর রহমান। নির্বাচনে অংশ নিয়ে বহিস্কার হয়েছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দীন। আলাউদ্দিন নির্বাচনে চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ২২০৯ ভোট। এছাড়াও সামাউল ইসলাম (হাতপাখা) ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী পেয়েছেন ৩৯৮ ভোট।

এদিকে নির্বাচনে জয়ী হওয়ার পর রাতেই এলাকাবাসীর উদ্দেশ্যে ধন্যবাদ দিতে গিয়ে বারবার কান্নায় ভেঙ্গে পড়েন আওয়ামী লীগ থেকে বহিস্কৃত সাবেক ছাত্রলীগ নেতা এস এম মোমিনুর রহমান। এলাকাবাসীর উদ্দেশ্যে দেওয়া তার একটি ভিডিও দেশরিভিউ-এর হাতে এসেছে। এস এম মোমিনুর রহমান তার বক্তব্যে বলেন, আমি যখন ঢাকায় গিয়েছিলাম তখন আমার কাছে ছিল মাত্র ৪০ হাজার টাকা। যখন ঢাকা থেকে এলাকায় ফিরে এসে নির্বাচনে অংশ নিব তখন আমার পকেটে ছিল মাত্র ৩৭ টাকা।
এসময় বারবার কাঁদতে কাঁদতে নব-নির্বাচিত চেয়াম্যান এস এম মোমিনুর রহমান এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের মূল্যায়নের কারনে আমি আজ এখানে এসেছে। আমার এলাকার মানুষ, প্রবাসীরা যেভাবে আমাকে সহযোগিতা করেছেন, এমনও লোক আছে যিনি ৩দিন হাড়ভাঙা পরিশ্রম করে ২০০ টাকা আমাকে এনে দিয়েছেন। এসময় তিনি তার সমর্থকদের উদ্দেশ্য করে বলেন; আমরা নির্বাচনে জয়লাভ করে উল্লাসের মাধ্যমে অন্যদের কস্ট দিবো না। তার সমর্থকদের এলাকার দূর্বল শ্রেনীর লোক উল্লেখ করে তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে এ ইউনিয়নের উন্নয়নে কাজ করবো।

SHARE