মুনিয়ার হত্যার বিচার দাবিতে কুমিল্লায় মানববন্ধন

55

কুমিল্লায় কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার হত্যাকারীর বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। কুমিল্লা মহানগর আইনজীবী কল্যাণ পরিষদ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এই কর্মসূচি পালন করে।

রোববার (০২ মে) দুপুরে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে এবং সকালে নগরীর ছাতিপট্টি জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে পৃথক দুইটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কুমিল্লার মেয়ে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার হত্যাকারীর বিচার দ্রুততম সময়ের মধ্যে করতে হবে। খুনি যতবড় ক্ষমতাধর হোক না কেন তাকে অবশ্যই আইনের কাঠগড়ায় দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে। অন্যথায় কুমিল্লা থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তাঁরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কুমিল্লা সাবেক পিপি মোস্তাফিজুর রহমান লিটন, কুমিল্লা মহানগর আইনজীবী কল্যাণ পরিষদের সভাপতি সাইফুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

এদিকে, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মানববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউল আলম বাবুল, ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাজান সাজুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লখ্য, ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ইতিমধ্যে ঘটনাটি নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় বইছে। নিহতের পরিবার দাবি করছে, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

SHARE