মুরাদকে নিয়ে ‘প্রতিহিংসাপরায়ন’ গান গেয়ে হিরো আলম ফেসবুকের ব্লু-ব্যাজ হারালেন

155


দেশরিভিউ সংবাদ।।
দেশের বিনোদন জগতের অন্যতম একটি বড় নাম আশরাফুল আলম ওরফে হিরো আলম। আলোচনা-সমালোচনাকে পাত্তা না দিয়ে একের পর এক গান নিয়ে হাজির হচ্ছেন তিনি। এমনকি নির্মাণ করছেন সিনেমাও। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও বেশ জনপ্রিয় হাল আমলের তুমুল সমালোচিত এই গায়ক! কিছুদিন আগে হিরো আলমের পেজ ভেরিফায়েড করে ব্লু-ব্যাজ দেয় ফেসবুক। তবে হঠাৎ করে তার পেইজের নামের পাশের সেই ব্লু-ব্যাজ। জানা গেছে সদ্য পদত্যাগ করা প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসানকে নিয়ে ‘প্রতিহিংসাপরায়ন কথার গান’ গেয়ে তা ফেসবুকে আপলোড করেন হিরো আলম। এরপরেই তার ফেসবুক থেকে ব্লু-ব্যাজ সরিয়ে নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে হিরো আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকে জানান, ‘আমি বুঝতে পারছি না কেন এমন হলো। হতে পারে কেউ আমার বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছে। আমি নিশ্চিত না হয়ে এ বিষয়ে কিছু বলতে পারছি না। আপনারা জানেন, আমার পেছনে কেউ না লাগলে আমি কারও পেছনে লাগি না।’

তিনি আরও জানান, ‘কেন ব্লু-ব্যাজ সরানো হলো সে বিষয়ে খোঁজ নিচ্ছি। প্রকৃত কারণ জেনে অবশ্যই আপনাদের জানাব। ব্লু-ব্যাজ ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’
এদিকে গত শুক্রবার (১০ ডিসেম্বর) ‘পালালো পালালো মুরাদ হাসান’ শিরোনামে একটি গান নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন হিরো আলম। তার ফেসবুক পেজেও গানটির ভিডিও ভেসে বেড়াতে দেখা যায়। ঘটনাক্রমে সেদিন থেকেই তার পেজের ‘ব্লু-ব্যাজ’ উধাও! তবে এখনো পেজে নিজের সব কাজের আপডেট দিচ্ছেন হিরো আলম।
মূলত ফেসবুক ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট ভ্যারিফিকেশনের ব্যবস্থা চালু আছে। যেখানে অ্যাকাউন্টের নামের পাশে নীল রঙের একটি টিক চিহ্ন থাকে। ফেসবুকে নীল বৃত্তাকারে সাদা এ টিক চিহ্নকে বলা হয় ‘ব্লু-ব্যাজ’। কিন্তু হঠাৎ হিরো আলমের নামের পাশের সেই ব্লু-ব্যাজ উধাও!

SHARE