শুক্রবার, মার্চ ৩১, ২০২৩

মেসির দারুণ এক গুণের কথা বললেন স্কালোনি!

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে তাও এক মাস পেরিয়ে গেছে। খেলোয়াড়েরা ফিরেছেন যার যার ক্লাবে। কিন্তু আর্জেন্টাইন খেলোয়াড়েরা বিশ্বকাপ নিয়ে করছেন এখনও স্মৃতিচারণা। লিওনেল মেসি বিশ্বকাপ জয়ের মাসপূর্তির সময় জানিয়েছিলেন, কাতারের সেই সময়গুলো বড্ড মিস করছেন তিনি। তেমনি কোচ লিওনেল স্কালোনিও যেন খুব মিস করছেন তার শিষ্যদের। এবার এক সাক্ষাৎকারে স্কালোনি জানালেন তার সেনাপতি মেসির দারুণ এক গুণের কথা।

গোটা বিশ্বকাপেই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মেসি। নিজে খেলেছেন, গোটা দলকেও খেলিয়েছেন। আসল সময়ে আসল কাজটি করে বিশ্বকাপ জিতেছেন। পুরো দলকে উদ্বুদ্ধ করতে মেসির মতো আর কেউকে এর আগে দেখা যায়নি।

খেলার মাঠে মেসি যে দুর্দান্ত এক নেতা, তার প্রমান স্কালোনি আগেই পেয়েছেন। কিন্তু যে বিষয়টি তাকে সবচেয়ে অবাক করত, সেটি হচ্ছে মেসি কীভাবে যেকোনো খেলোয়াড়ের মাঝে প্রেরণাটা ছড়িয়ে দিতে পারতেন খুব সহজেই!

স্কালোনি বলেন, ‘মেসি দুর্দান্ত একজন অধিনায়ক। সে যখন কথা বলে, তখন সে একেবারে সঠিক কথাটাই বলে। সে কাউকে কথা বলে যেভাবে অনুপ্রাণিত করতে পারে, উদ্বুদ্ধ করতে পারে, সত্যি তা অবিশ্বাস্য!

আর্জেন্টাইন ফুটবলে এ মুহূর্তে সবচেয়ে বড় প্রশ্ন, স্কালোনি নিজের চুক্তির মেয়াদ বাড়াবেন কি না! এখনও সে সম্পর্কে তেমন কিছু জানা না গেলেও খুব শীঘ্রই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সাথে এ বিষয়ে কথা বলবেন বলে জানিয়েছেন স্কালোনি।

সর্বশেষ