ময়মনসিংহের গৌরীপুরে গাছে ঝুলন্ত বৈদ্যুতিক তারে এক শিশুর মৃত্যু

    73

    আনোয়ার সাদত জাহাঙ্গীর , ময়মনসিংহ প্রতিনিধি :

     

    ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় রবিবার (১৮ জুলাই) দুপুরে ইয়াছিন মিয়া (৫) নামের এক শিশু বিদ্যুতাড়িত হয়ে মৃত্যু হয়েছে।নিহত ইয়াছিন উপজেলার বোকাইনগর ইউনিয়নের দাড়িয়াপুর গ্রামের হৃদয় মিয়ার ছেলে।

    প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,দাড়িয়াপুর সড়ক থেকে জামে মসজিদ পর্যন্ত বিদ্যুতের তার দুর্বল এবং খুঁটি ও গাছের সাথে টানানো হয়েছে। বিগত ২ মাস পূর্বে মসজিদের পাশে একটি বিদ্যুতের তার ঝুলে পড়ে যায়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয়রা একাধিকবার আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) ও সহকারী প্রকৌশলীকে অবহিত করলেও তারা কোন কর্ণপাত করেনি।
    ঘটনার দিন শিশু ইয়াছিন খেলতে গিয়ে ঝুলে থাকা তারে পড়ে যায়। এতে ঘটনাস্থালেই বিদ্যুতাড়িত হয়ে তার মৃত্যু হয়।

    এলাকাবাসী সূত্রে জানা যায়, দুপুরে ইয়াছিনকে ঝুলে থাকা বিদ্যুৎ এর তারের উপর পড়ে থাকতে দেখেন। এসময় তিনি চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসে।

    নিহত ইয়াছিনের লাশ নিয়ে বিচারের দাবীতে উপজেলা নির্বাহী অফিসার এর কাছে আসে গ্রামের শত শত মানুষ।

    বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিব উল্লাহ হাবিব জানান,২ মাস পূর্বে বিদ্যুৎ এর তারটি গাছ থেকে ঝুলে পড়ে যায়। বিষয়টি তিনি মুঠোফোনে বিদ্যুৎ অফিসকে জানান ও দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়।কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও বিদ্যুৎ অফিস কোন ব্যবস্থা নেয়নি। সে সময় লাইনটি মেরামত করলে ইয়াছিন এর মৃত্যু হতো না। এর দায় কি বিদ্যুৎ অফিস এড়াতে পারে?

    গৌরীপুর আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ বিল্লাল হোসেন জানান,গৌরীপুরে গাছের সাথে অসংখ্য বিদ্যুৎ এর তার লাগানো আছে। বর্তমানে প্রকল্পের কাজ চলমান।ঈদের পর লাইনগুলো মেরামত করা হবে।

    গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান,কোন অভিযোগ পায়নি।ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।
    এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। বিদ্যুৎ অফিসের অবহেলা থাকলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

    SHARE