যুক্তরাষ্ট্রকে নিষেধাজ্ঞার সমুচিত জবাব দেয়ার হুঁশিয়ারি উ. কোরিয়ার

60

দেশরিভিউ , নিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার জবাবে উত্তর কোরিয়া হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, ওয়াশিংটন যদি সংঘাতমূলক অবস্থান বজায় রাখে তবে শক্তিশালী এবং জোরালো পদক্ষেপ নেওয়া হবে। সম্প্রতি উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির সঙ্গে জড়িতে পাঁচ নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র।

শুক্রবার (১৪ জানুয়ারি) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাতে রাষ্ট্রীয় কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক উ. কোরিয়ার ওই মুখপাত্র বলেন, ইচ্ছাকৃতভাবে পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে যুক্তরাষ্ট্র।

মার্কিন প্রশাসন উত্তর কোরিয়াকে বিচ্ছিন্ন এবং দমিয়ে রাখার নীতিতে মগ্ন। যদি যুক্তরাষ্ট্র এই ধরনের সংঘাতমূলক অবস্থান নেয় তবে ডিপিআরকে আরও শক্তিশালী হতে বাধ্য হবে বলেও উল্লেখ করেন ওই মুখপাত্র।

উল্লেখ্য, মঙ্গলবার তৃতীয়বারের মতো হাইপারসনিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা জানায় পিয়ংইয়ং। শব্দের চেয়ে পাঁচগুণ দ্রুত ছোটা হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ব্যলিস্টিক ক্ষেপণাস্ত্রের চেয়ে বেশি সময় শত্রুর চোখ ফাঁকি দিতে পারে। এর সঙ্গে সম্পৃক্ত উত্তর কোরিয়ার পাঁচ নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে বাইডেন প্রশাসন।

SHARE