শনিবার, ডিসেম্বর ২, ২০২৩

রোনালদোর জোড়া গোলে আটে আট পর্তুগালের

গেল কয়েকদিন ধরেই যেন ফর্মের তুঙ্গে রয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দুই দিন আগে ইউরো বাছাইপর্বের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে ৪-২ ব্যবধানে জয়ের রাতে জোড়া গোল করেছিলেন পর্তুগিজ কিংবদন্তি। এবার বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষেও পেয়েছেন জোড়া গোলের দেখা। রোনালদোর জোড়া গোলের দিন বসনিয়ার বিপক্ষে পর্তুগাল জিতেছে ৫-০ গোলে। এ নিয়ে ইউরো বাছাইপর্বে ৮ ম্যাচে পর্তুগালের গোল ৩২টি।

এদনি একপেশে লড়াইয়ে প্রথমার্ধেই ৫ গোল করে পর্তুগাল। ম্যাচের ৩ মিনিটেই পেনাল্টি পায় তারা। পেনাল্টি থেকে গোল করার সহজ সুযোগ মিস করেননি রোনালদো। তার গোলে ৫ মিনিটেই ১-০–তে এগিয়ে যায় পর্তুগাল। দলের হয়ে পরের গোলটিও করেন আল নাসর তারকা।

এটি আন্তর্জাতিক ফুটবলে রোনালদোর ১২৭তম গোল আর সব মিলিয়ে ৮৫৯তম। ৯ গোল নিয়ে বাছাই পর্বের গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সিআরসেভেন।

৩৮ বছর বয়সী রোনালদো যে এখনই থামছে না, সেটা নিশ্চিত। নিজের ক্যারিয়ারকে আরও লম্বা করে ছুঁতে চান ১ হাজার গোলের মাইলফলক। এমনকি এ নিয়ে কিছুদিন আগে মজা করে একটি বাজিও ধরেছেন তিনি।

শুধু জাতীয় দলের জার্সিতেই নয়, সৌদি প্রো লিগে আল নাসরের হয়েও দারুণ ছন্দে আছেন রোনালদো। চলতি মৌসুমে দলটির হয়ে ১১ ম্যাচে করেছেন ১১ গোল। এমন পারফরমেন্সের কারণে ২০২৭ পর্যন্ত ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ বাড়ানোর কথাও শোনা যাচ্ছে।

সর্বশেষ