লঙ্কান ক্রিকেট শিবিরে অবসরের হিড়িক, এবার টেস্টকে বিদায় গুনাথিলাকার

66

দেশরিভিউ , স্পোর্টস ডেস্ক :

হঠাৎ যেন অবসরের হিড়িক পড়ে গেলো শ্রীলঙ্কার ক্রিকেটে। দিন দুয়েক আগে মাত্র ৩০ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন ভানুকা রাজাপাকসে।

এবার ত্রিশেই টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন দানুশকা গুনাথিলাকা। লঙ্কান ক্রিকেটের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, বাঁহাতি এই ব্যাটার সীমিত ওভারের ফরমেটে মনোযোগ দিতেই টেস্ট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

যদিও গুনাথিলাকার বড় ফরমেট থেকে সরে যাওয়া বিস্মিত হওয়ার মতো খবর নয়। ২০১৮ সালের পর টেস্ট ফরমেটে সুযোগই হয়নি তার। ৮ টেস্টের ক্যারিয়ারে রানও করেছেন মাত্র ১৮.৬৮ গড়ে। দুই হাফসেঞ্চুরিতে নামের পাশে রান ২৯৯।

সেই তুলনায় সীমিত ওভারে বেশ সফল গুনাথিলাকা। লঙ্কানদের হয়ে ৪৪ ওয়ানডেতে ৩৬.১৯ গড়ে করেছেন ১৫২০ রান। টি-টোয়েন্টিতে ৩০ ম্যাচ খেলে ১২১.৬২ স্ট্রাইকরেটে ৫৬৮ রান এসেছে তার উইলো থেকে।

এই পরিসংখ্যান আরও সমৃদ্ধ হতে পারতো যদি না জীবনযাপনে আরেকটু সংযত থাকতেন গুনাথিলাকা। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর শৃঙ্খলাভঙ্গের দায়ে বেশ কয়েকবার নিষিদ্ধ হয়েছেন এই ব্যাটার।

যার মধ্যে সর্বশেষ ইংল্যান্ড সফরে বায়োবাবল প্রটোকল ভেঙে কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলার সঙ্গে এক বছরের জন্য নিষেধাজ্ঞা পান। ছয় মাসের সাজা মওকুফ হওয়ায় শুক্রবার সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন তারা।

SHARE